Logo
Logo
×

সারাদেশ

কাশিমপুর থেকে পলাতক মৃত্যুদণ্ডের আসামি আরজু হেমায়েতপুরে গ্রেফতার

Icon

যুগান্তর প্রতিবেদন, মানিকগঞ্জ

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৫৪ পিএম

কাশিমপুর থেকে পলাতক মৃত্যুদণ্ডের আসামি আরজু হেমায়েতপুরে গ্রেফতার

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ড পাওয়া আসামি মো. আরজু মোল্লাকে ঢাকা জেলার সাভারের হেমায়েতপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪, সিপিসি-৩ এর লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেফতার মো. আরজু মোল্লা রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মো. খোরশেদ মোল্লার ছেলে।

র‌্যাব জানায়, জব্বার মোল্লা ও আরজু মোল্লা সম্পর্কে প্রতিবেশী চাচা-ভাতিজা। মেহেদী গাছের ডাল ভাঙা নিয়ে তাদের মধ্যে ঝগড়া ও মারামারি হয়। এ ঘটনায় ২০১৫ সালের ২৮ আগস্ট সন্ধ্যায় দুই পরিবারের মধ্যে সালিশ বৈঠকের মাধ্যমে বিবাদ মিটিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়। বৈঠকে জব্বার ও তার আত্মীয়স্বজন আসামাত্রই আসামি আরজু ও তার সহযোগীরা অতর্কিতে হামলা চালিয়ে জব্বার ও তার আত্মীয়স্বজনকে জখম করে পালিয়ে যায়।

স্থানীয়রা ভিকটিমসহ আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এর কয়েক ঘণ্টা পরে জব্বার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এ ঘটনায় ভিকটিমের ছেলে বাদী হয়ে রাজবাড়ী জেলার কালুখালী থানায় একটি হত্যা মামলা করেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আদালত গত ২০১৯ সালের ১০ সেপ্টেম্বর আরজুকে মৃত্যুদণ্ড দেন। তারপর থেকেই আসামিকে কাশিমপুর কারাগারে রাখা হয়।

র‌্যাব-৪ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, গ্রেফতার আরজু মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন পলাতক আসামি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ৬ আগস্ট সে কাশিমপুর হাই-সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। 

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাব-৪, সিপিসি-৩ অভিযান চালিয়ে সাভারের হেমায়েতপুর থেকে তাকে গ্রেফতার করে। আসামিকে কোনাবাড়ী গাজীপুর মেট্রোপলিটন পুলিশ থানায় হস্তান্তর করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম