Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি সাইফুলসহ ৩৭০ জনের বিরুদ্ধে মামলা

Icon

যুগান্তর প্রতিবেদক (ঢাকা উত্তর)

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০২ পিএম

সাবেক এমপি সাইফুলসহ ৩৭০ জনের বিরুদ্ধে মামলা

সাবেক সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলাম। ছবি : সংগৃহীত

সাভারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি করে সাগর হোসেন নামে এক ব্যক্তিকে হত্যা প্রচেষ্টার ঘটনায় সাবেক সংসদ সদস্য মুহাম্মদ সাইফুল ইসলামসহ ৩৭০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার সকালে আশুলিয়া থানায় এ মামলাটি করেন জামগড়া এলাকার রতন আলী শেখের ছেলে সাগর হোসেন। 

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা হাঙ্গামা, মারপিট ও গুলি বর্ষণ করে গুরুতর জখমসহ হত্যার অভিযোগ আনা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট ছাত্র জনতার মাধ্যমে হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের মধ্য দিয়ে পতন ঘটে আওয়ামী লীগ সরকারের। এ সময়ে আশুলিয়ায় নবীনগরে স্মৃতিসৌধের মোড়ে ঢাকা-আরিচা রাস্তার বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নিয়ে ডান পা ও ডান হাতের বাহুতে গুলিবিদ্ধ হন সাগর হোসেন। পরে তাকে গুরুতর অবস্থায় গণস্বাস্থ্য কেন্দ্র ভর্তি করা হয়।

মামলার অন্য আসামিদের মধ্যে রয়েছেন,পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ শামীম আহম্মেদ সুমন ভুঁইয়া সুমন, সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইমতিয়াজ দেওয়ান, ঢাকা জেলা পরিষদের সাবেক সদস্য এনামুল হক মুন্সী, ঢাকা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ওমর ফারুক, সাভার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, যুবলীগ নেতা কবির হোসেন সরকার, মইনুল হোসেন ভুঁইয়া, মোশারফ খান, রাজু দেওয়ান, আওয়ামী লীগ নেতা মঞ্জু দেওয়ান শাজাহান মন্ডল, সাবেক ছাত্রলীগ নেতা সাইদুর রহমান সম্রাট,

মামলার বিষয়ে ভুক্তভোগী সাগর হোসেন জানান, গুলিবিদ্ধ অবস্থায় চিকিৎসা শেষে সুস্থ হয়ে তিনি আশুলিয়া থানায় মামলা করতে গিয়েছিলেন। তবে প্রথমে তার মামলাটি পুলিশ গ্রহণ করেনি। পরে তিনি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশুলিয়ার আমলি আদালতে মামলা করলে আদালতের নির্দেশে পুলিশ সিআর মামলাটি ‘এজাহার’ হিসেবে রেকর্ড করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম