Logo
Logo
×

সারাদেশ

কুড়িগ্রামে ক্যাসিনো সম্রাট মাইনুল গ্রেফতার

Icon

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১১:০১ পিএম

কুড়িগ্রামে ক্যাসিনো সম্রাট মাইনুল গ্রেফতার

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার অনলাইন ক্যাসিনো সম্রাট মাইনুল ইসলাম যৌথবাহিনীর অভিযানে আটক হয়েছে। আটক মাইনুল ইসলাম (২৭) উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা ধরকারকুটি গ্রামের মাছ বিক্রেতা আমজাদ হোসেনের ছেলে।

মঙ্গলবার ভোররাতে অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে আটক করে যৌথবাহিনীর একটি টিম।

বিষয়টি নিশ্চিত করেছেন নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপকুমার সরকার।

মঙ্গলবার কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে মাইনুল ইসলামকে জেলহাজতে পাঠানো হয়।

মাইনুল ইসলাম দীর্ঘদিন যাবত অনলাইন ক্যাসিনোর সঙ্গে জড়িত বলে অভিযোগে উঠেছে।

অনুসন্ধানে স্থানীয়দের বরাতে জানা যায়, মাইনুল ইসলামের বাবা একজন মৎস্যজীবী। গত ৩-৪ বছর আগেও তিনি মাছ বিক্রি করে সংসার চালাতেন। তাদের বাড়ি ভিটে ছাড়া তেমন কোনো সম্পদ নেই। ছেলে ২৭ বছর বয়সি যুবক মাইনুলের বৈধ কোনো আয়ের উৎস নেই। শুধুমাত্র অনলাইন ক্যাসিনো (জুয়া) দিয়ে রাতারাতি তিনি কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। রয়েছে দামি গাড়ি, কয়েকটি মোটরবাইক, স্ত্রীর নামে ৪০ ভরি স্বর্ণের গহনা, ব্যাংকে কোটি টাকা।  

স্থানীয়রা আরও বলেন, মাইনুল ইসলাম দীর্ঘদিন ধরে অনলাইন ক্যাসিনো জুয়া খেলে অনেক উঠতি বয়সি ও যুবককে নিঃস্ব করে দিয়েছেন। এভাবে মাইনুল এখন কোটি কোটি টাকার মালিক। তিনি স্থানীয় প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক নেতাদের উৎকোচ দিয়ে ক্যাসিনোর ব্যবসা চালু রেখেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পিস্তলসহ ছবি পোস্ট করেছেন। তার চলাফেরা আর দাপটে এলাকার মানুষ কথা বলতে পারেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, মাইনুল কয়েক বছর আগেও সিরাজগঞ্জ জেলায় তাঁতের কাজ করতেন। সেখান থেকে এলাকায় ফিরে এসে অটোরিকশা চালিয়ে জীবন নির্বাহ করতেন। ২৭ জুলাই উপজেলার সন্তোষপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী হিসেবে চশমা প্রতীক পান; কিন্তু ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনে সেই নির্বাচন স্থগিত হয়।

হলফনামায় সম্পদের পরিমাণ 

নির্বাচনি হলফনামায় তার দেওয়া তথ্যে জানা যায়, তার ব্যাংকে জমাকৃত অর্থের পরিমাণ ৬৯ লাখ টাকা আর নগদ অর্থের পরিমাণ ৩ লাখ ৩১ হাজার ৩৩৩ টাকা। স্ত্রীর নাম স্বর্ণালংকার রয়েছে ৪০ ভরি। এসব দৃশ্যমান সম্পত্তি ছাড়াও নামে-বেনাম রয়েছে তার অঢেল সম্পত্তি। কুঁড়েঘরের জায়গায় এখন পাকা বাড়ি। রয়েছে বিশাল একটি গরুর খামার, একটি মাছের ঘের। রয়েছে কয়েক একর জমি। চড়ে বেড়ান স্ত্রীর নামে কেনা ৩৮ লাখ টাকা মূল্যের প্রিমা গাড়িতে। এছাড়াও রয়েছে কয়েক লাখ টাকার ৫টি মোটরসাইকেল।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রুপ কুমার সরকার জানান, আটক মাইনুলকে গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম