Logo
Logo
×

সারাদেশ

অবশেষে মারা গেলেন চিকিৎসার ব্যয় মেটাতে সন্তান বিক্রি করা সেই বাবা

Icon

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ পিএম

অবশেষে মারা গেলেন চিকিৎসার ব্যয় মেটাতে সন্তান বিক্রি করা সেই বাবা

টাঙ্গাইলের দেলদুয়ারে চিকিৎসার ব্যয় মেটাতে সন্তান বিক্রি করা সেই অসুস্থ বাবা আলামিন সোমবার দিবাগত রাত দেড়টার দিকে মারা গেছেন। গত ১৭ রমজান প্রতিবেশী পারভেজের সঙ্গে তুচ্ছ ঘটনায় সৃষ্ট মারামারিতে মারাত্মক আহত হন ডুবাইল ইউনিয়নের বর্ণী গ্রামের মো. ফজল মিয়ার ছেলে আলামিন।

মারপিটে পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন আলামিন। পরে বিভিন্ন হাসপাতালে ২ মাস চিকিৎসা দেওয়া হয়। এতে সব হারিয়ে অর্থনৈতিক চাপে পড়ে তার পরিবার। এর মধ্যে ১ মাসের শিশু সন্তানকে রেখে চলে যায় আলামিনের স্ত্রী।

একদিকে চিকিৎসা ব্যয় অপরদিকে শিশুসন্তান- এই দোটানা সমস্যায় পড়ে সিদ্ধান্ত নেন সন্তানকে বিক্রি করার। পরে এক আত্মীয়ের মধ্যস্থতায় ৫০ হাজার টাকায় বিক্রি করে দেন এক মাসের শিশু সন্তানকে।

বিষয়টি নিয়ে ২৯ এপ্রিল ‘দেলদুয়ারে চিকিৎসার ব্যয় মেটাতে ১ মাসের কন্যাশিশু বিক্রি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে উপজেলা ও জেলা প্রশাসন থেকে শিশু সন্তানকে বাবার কাছে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়; কিন্তু মা ছাড়া সন্তানকে গ্রহণ করতে অপারগতা প্রকাশ করলে চিকিৎসার জন্য আর্থিক অনুদান দেওয়া হয় প্রশাসন থেকে। দীর্ঘ ৮ মাস চিকিৎসার শয্যাশায়ী থেকে অবশেষে মারা গেলেন যুবক আলামিন।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেব খান বলেন, ওই ঘটনায় একটি মামলা চলমান রয়েছে। লাশের ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম