Logo
Logo
×

সারাদেশ

বন্যহাতির আক্রমণে ২ জনের মৃত্যু

Icon

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৪ পিএম

বন্যহাতির আক্রমণে ২ জনের মৃত্যু

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় হাতির আক্রমণে রেহানা আক্তার ও দুলাল প্রকাশ কাশেম নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। সোমবার রাতে হাতির আক্রমণে মো. দুলালের ও হাতি দেখে ভয় পেয়ে রেহানার মৃত্যু হয় বলে জানা গেছে।

সোমবার রাত ১০টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মো. দুলাল প্রকাশ কাশেমের (৬০) মৃত্যু হয়। এর আগে রাত ৮টায় বৈরাগ ইউনিয়নের দেয়ানবাজার আশ্রয়ণ প্রকল্পে হাতির আক্রমণে গুরুতর আহত হন তিনি।

মো. দুলাল প্রকাশ কাশেম বৈরাগ গুয়াপঞ্চক ৫নং ওয়ার্ডের শাহ আহম্মেদ বাড়ির মৃত মুজিবুর হকের ছেলে। তার ৩ মেয়ে এবং ২ ছেলেসন্তান রয়েছে।

অপরদিকে একই দিন রাত দেড়টার দিকে হাতির সামনে পড়ে জ্ঞান হারিয়ে বৈরাগ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের খোশাল তালুকদারের বাড়ির রেহানা আক্তার (৩৮) নামে আরেক নারীর মৃত্যু হয়।

মৃত রেহানা আক্তার স্থানীয় আকতারের স্ত্রী। তার ৩ পুত্রসন্তান রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াব আলী জানান, সোমবার রাতে হাতির আক্রমণে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা দিনমজুর মো. দুলালের মৃত্যু হয়েছে। তার একটু পর হাতি দেখে ভয় পেয়ে রেহানা আক্তার নামের আরেক নারীর মৃত্যু হয়।

বাঁশখালীর জলদি রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জান জানান, যদি বন্যহাতির তাণ্ডবে ক্ষতিগ্রস্তরা থানায় অভিযোগ করেন তাহলে তদন্ত করে বনবিভাগ থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

বন্যহাতিগুলো সরানোর কোনো পদক্ষেপ নেওয়া হয়েছে কিনা- জানতে চাইলে তিনি জানান, মন্ত্রণালয় থেকে হাতিগুলো তাড়ানোর বিষয়ে এখনো কোনো আদেশ আসেনি।

এ বিষয়ে আনোয়ারা থানার ওসি মনির হোসেন জানান, এসব ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম