Logo
Logo
×

সারাদেশ

বিএনপি নেতার বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

Icon

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১০ পিএম

বিএনপি নেতার বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ

কেরানীগঞ্জের আগানগর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. বাহারের বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে কেরানীগঞ্জের কদমতলী এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠান দ্বীন ফার্নিচারে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ‘আমরা ঢাকাবাসী’ সংগঠনের সভাপতি মো. সামসুল হক।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আমরা ঢাকাবাসী সংগঠনের সাধারণ সম্পাদক জামাল নাসের চৌধুরী, সামসুল হকের ছোট ভাই রফিকুল হক, দুই ছেলে মিরাজুল হক ও সাজিদুল হক।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সামসুল হক বলেন, ২০০৫ সালে কদমতলী এলাকায় আমরা সাড়ে ১৭ শতাংশ জমি ক্রয় করি। দীর্ঘদিন ওই জমি স্বৈরাচারী সরকারের লোকজন ভোগদখল করতে দেয়নি। সম্প্রতি আমরা ওই জমিতে স্থাপনা নির্মাণ করতে গেলে বিএনপির নাম ভাঙিয়ে বাহার ও তার চাচাতো ভাই মিরাজ বাধা দেন। একপর্যায়ে তারা ২০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকার করায় বাহারের নেতৃত্বে একদল লোক আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে। মারধর করে ছেলে সাজিদুল হকের মাথা ফাটিয়ে দেয়। তাদের অব্যাহত হুমকিতে আমরা আতঙ্কিত।

জানা গেছে, এ ঘটনায় দুপক্ষই থানায় লিখিত অভিযোগ করেছে।

অভিযোগের বিষয়ে বিএনপি নেতা বাহার বলেন, চাঁদা দাবির যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। যে জমির কথা বলা হচ্ছে সেখানে আমরা পৈতৃক ও ক্রয় সূত্রে জমি পাব। আমাদের না জানিয়ে তারা নির্মাণ কাজ করতে গেলে আমরা বাধা দেই। এতে ক্ষিপ্ত হয়ে সামসুল হকের লোকজন উল্টো আমাকে ও আমার স্বজনদের ওপর হামলা চালিয়ে আহত করেছে।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মাজহারুল ইসলাম বলেন, দুপক্ষই থানায় অভিযোগ করেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম