Logo
Logo
×

সারাদেশ

সাজেকে আটকা হাজারও পর্যটক

Icon

রাঙামাটি প্রতিনিধি

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৩ পিএম

সাজেকে আটকা হাজারও পর্যটক

৭২ ঘণ্টা অবরোধের কারণে রাঙামাটির সাজেকে ঘুরতে গিয়ে প্রায় হাজারখানেক পর্যটক এখনো আটকা পড়ে আছেন। সোমবার সকালে সাজেক রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মণ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, অবরোধ শেষে সবাই নিরাপদে ফিরতে পারবেন। আটকাপড়া পর্যটকদের জন্য রুমভাড়া ৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে।

এ ব্যাপারে বাঘাইছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার বলেন, অবরোধের কারণে নিরাপত্তা ঝুঁকি থাকায় আটকেপড়া প্রায় হাজারও পর্যটকের কোনো গাড়ি ছাড়া হয়নি। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তাদের নিরাপদে ফেরা নিয়ে প্রয়োজনীয় সহযোগিতা দেওয়া হবে।

অন্যদিকে ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়িতে মোটরসাইকেল চোর সন্দেহে যে হত্যার ঘটনাকে কেন্দ্র করে পাহাড়ে সাম্প্রদায়িক সহিংসতা ছড়িয়ে পড়ে, সেই মো. মামুন হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতাসহ তিনজনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয়ের ১০-১২ জনকে আসামি করে মামলা হয়েছে। হত্যার পরদিন ১৯ সেপ্টেম্বর রাতে নিহত মামুনের স্ত্রী মুক্তা আক্তার বাদী হয়ে মামলাটি করেন বলে জানান খাগড়াছড়ি সদর থানার ওসি আবদুল বাতেন মৃধা।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সহ-সভাপতি নতুন কুমার চাকমা জানান, খাগড়াছড়ি ও রাঙামাটিতে পাহাড়িদের ওপর সাম্প্রদায়িক হামলা, খুন ও বিহার-ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে ২০ সেপ্টেম্বর ঢাকায় বিক্ষুব্ধ জুম্ম ছাত্র-জনতার আয়োজিত সমাবেশ থেকে ঘোষিত তিন পার্বত্য জেলায় (রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান) ৭২ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচির প্রতি সর্বাত্মক সমর্থন জানিয়ে এ কর্মসূচি পালিত হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম