Logo
Logo
×

সারাদেশ

রেলপথ অবরোধ করে হিলিতে অবস্থান-অনশন

Icon

হাকিমপুর (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৯ পিএম

রেলপথ অবরোধ করে হিলিতে অবস্থান-অনশন

দিনাজপুরের হিলিতে ব্রিটিশ আমলের স্টেশনে আন্ত:নগর ট্রেনসহ সব ট্রেনের যাত্রা বিরতির দাবিতে রেলপথ অবরোধ করে অবস্থান ও অনশন করছেন বিক্ষুব্ধরা।

সোমবার সকাল সাড়ে ১০টায় হিলি রেলস্টেশনে রেলপথ অবরোধ করে রাজশাহী থেকে ছেড়ে আসা তিতুমীর এক্সপ্রেস এবং খুলনাগামী রুপসা এক্সপ্রেস ট্রেন থামিয়ে বিক্ষোভ করেন স্থানীয়রা। 

এতে উত্তরবঙ্গের দিনাজপুর, নীলফামানি, সৈয়দপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুরসহ বেশ কয়েকটি জেলার সঙ্গে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

এর আগে গত বছরের অক্টোবর মাসে রেলপথ অবরোধ করে মানববন্ধন করা হলে স্থানীয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়। কিন্তু এক বছর অতিবাহিত হয়ে গেলেও কোন সুরাহা না হওয়ার কারণে আবারও রেলপথ অবরোধ করেন অবস্থান ও অনশন করছেন সর্বস্থরের স্থানীয়রা।

স্থানীয়রা জানান, হিলি স্থলবন্দর থেকে যেখানে কোটি কোটি টাকা রাজস্ব পায় সরকার। অথচ রাস্তা ঘাটের বেহাল। রেলস্টেশন আছে ব্রিটিশ আমলের, এই রেল স্টেশনের উপর দিয়ে প্রতিদিন ১২ জোড়া ট্রেন চলাচল করে অথচ ট্রেন থামে না, এটা দুঃখজনক। তাই আজ সাধারণ মানুষকে নিয়ে আমরা আন্দোলন করছি ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি মানা হবে না ততক্ষণ পর্যন্ত আমাদের এই অবস্থান অনশন চলবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম