Logo
Logo
×

সারাদেশ

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

Icon

গাজীপুর প্রতিনিধি ও টঙ্গী শিল্পাঞ্চল

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ পিএম

বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

বেতন ভাতাসহ বিভিন্ন দাবিতে টঙ্গীতে সিজন্স গার্মেন্টসের শ্রমিকেরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে। সোমবার সকাল ১০টা থেকে টঙ্গীর গাজীপুরা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করা হয়। 

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর গাজীপুরা ফ্লাইওভারের দক্ষিণ পাশে এশিয়া পাম্পের সামনে শ্রমিকেরা তিন মাসের বেতন ও ছুটির টাকার দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করে মহাসড়ক অবরোধ করে। 

সোমবার সকাল সাড়ে ৮টা থেকে গাজীপুরা এলাকায় সিজন্স ড্রেসেস লিমিডেটের শ্রমিকরা আন্দোলনে নামেন। আন্দোলনের আগে শাখা সড়ক থেকে মিছিল করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয়। এ সময় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, তিন মাসের বেতন ও এক বছরের ছুটির টাকা দিচ্ছে না কর্তৃপক্ষ। প্রথমে আন্দোলন করার পর এক মাসের অর্ধেক বেতন দেয়। আমাদের ঘর ভাড়া দিতে পারছিনা। বাড়ির মালিক আমাদের সাথে খারাপ ব্যাবহার শুরু করে দিয়েছে। এই অবস্থায় আমরা কি করবো ভেবে পাচ্ছিনা। একপর্যায় বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করে রেখেছি। 

আন্দোলনরত শ্রমিক রুনা জানান, এই কারখানায় এক বছর ধরে বেতন নিয়ে ঝামেলা করতেছে। তিন মাসের বেতনের মধ্যে মাত্র এক মাসের বেতনের অর্ধেক দিয়েছে। আমাদের দাবি মেনে নেওয়া না পর্যন্ত আন্দোলন চলবে। দরকার পরলে রাস্তায় শুয়ে পরবো তারপরও দাবি মানা না পর্যন্ত আন্দোলন থামবেনা। 

দুপুর সোয়া ১২টায় গাজীপুর শিল্প পুলিশের টঙ্গী জোনের সহকারি পুলিশ সুপার মোশাররফ হোসেন যুগান্তরকে বলেন দুই ঘন্টার বেশি হয়েছে মহাসড়ক বন্ধ। শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরানোর চেষ্টা চলছে।

এ বিষয়ে কারখানার মালিক বাহা উদ্দিন চৌধুরী বাকের বলেন, সব সময় নিয়মিত বেতন দিয়েছি। এখন অর্ধেক মাসের বেতনের জন্য শ্রমিকেরা  মহাসড়ক অবরোধ করেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম