Logo
Logo
×

সারাদেশ

৩ আনা স্বর্ণের লোভে শিশুকে হত্যা

Icon

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৪ পিএম

৩ আনা স্বর্ণের লোভে শিশুকে হত্যা

মাত্র ৩ আনা স্বর্ণের কানের দুলের লোভে কক্সবাজারের টেকনাফ সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের মোহাম্মদ জলিলের মেয়ে তাহমিনা আক্তারকে হত্যা করেছে দুর্বৃত্তরা। পরে ঘাতকরা হত্যার আলামত নষ্ট করতে তাকে বস্তাবন্দি করে ফেলে দিয়ে পালিয়ে যায়।

ওই ঘটনায় রোববার দুপুরে র‌্যাব-১৫ ও টেকনাফ মডেল থানার পুলিশ সদস্যরা যৌথ অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে স্থানীয়দের সহযোগিতায় ২ জনকে আটক করে।

তাহমিনা আক্তার (৬) ওই এলাকার একটি ফুরকানিয়া মাদ্রাসার ছাত্রী বলে জানা গেছে।

আটকরা হলেন- টমটমচালক নূর হাফেজ ও আল কামাল। যারা র‌্যাব হেফাজতে রয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক র‌্যাব কর্মকর্তা জানিয়েছেন, ধৃতরা জড়িত কিনা এ বিষয়ে তদন্ত চলছে; যা পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানানো হবে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল হতে রাতেই লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে। হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনতে দাবি জানিয়েছেন এলাকাবাসী। 

এ বিষয়ে মেয়ের চাচা মো. ইউনুছ জানান, আমার ভাতিজি তাহমিনা সকালে মাদ্রাসায় গিয়ে সন্ধ্যা হলেও মাদ্রাসা থেকে বাড়ি ফিরে না আসায় আমরা তাকে খোঁজ করতে থাকি। পরে একপর্যায়ে আব্দুল্লাহর বাড়ির সামনে একটি রক্তাক্ত বস্তা পড়ে থাকতে দেখেন স্থানীয় পথচারীরা। ওই বস্তায় তাহমিনার রক্তাক্ত মৃতদেহ পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ এসে রাতেই লাশ উদ্ধার করে।

স্থানীয় প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী খতিজা বেগম (৫) জানায়, শনিবার দুপুরে তাহমিনা আমার সঙ্গে মাদ্রাসা থেকে বাড়ি ফেরার পথে তাকে নাস্তার লোভ দেখিয়ে কয়েকজন ব্যক্তি একটি টমটম গাড়িতে তোলে। পরে তাকে ফুসলিয়ে তার কানে থাকা স্বর্ণের দুল খুলে নেয় এবং আমাকে রেখে তাকে গাড়িতে করে নিয়ে যায়। তবে তাদের চিনতে পারেনি ওই শিশু।

মৃত তাহমিনার কানের দুল জমা রাখতে দেওয়া নুরু ছেলামের মেয়ে নুর ফাতেমা জানায়, আমার খালা আব্বু নুর হাফেজ শনিরার আমাকে দুইটি স্বর্ণের কানের দুল দুপুরের সময় জমা দিয়ে বলে, স্বর্ণগুলো তোমার হেফাজতে রাখ, পরে আমি এগুলো তোমার কাছ থেকে নিয়ে যাব। এগুলো রাখতে অসম্মতি জানালে বা এগুলো কার জানতে চাইলে নুর হাফেজ তাকে (নুর ফাতেমা) এক হাজার টাকার লোভ দেখিয়ে বলেন- তোমার জানার প্রয়োজন নাই। পরে ওই স্বর্ণ নুর ফাতেমা না রেখে ফেরত দেয়।

স্থানীয় মেম্বার আব্দুল মান্নান জানান, আমার এলাকার একজন নিষ্পাপ শিশুকে হত্যা করায় আমরা মর্মাহত। দ্রুত হত্যাকারীদের শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি। 

টেকনাফ মডেল থানার ওসি মোহাম্মদ গিয়াস উদ্দিন জানান, এখনো আমাদের কোনো অগ্রগতি নেই। যদি থাকে তাহলে আনুষ্ঠানিকভাবে জানাব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম