Logo
Logo
×

সারাদেশ

চট্টগ্রামে বিজয় মিছিলে অস্ত্র হাতে নাশকতাকারী ফয়সাল গ্রেফতার

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পিএম

চট্টগ্রামে বিজয় মিছিলে অস্ত্র হাতে নাশকতাকারী ফয়সাল গ্রেফতার

নগরীর লালদীঘি এলাকায় গত ৫ আগস্ট ছাত্র-জনতার বিজয় মিছিলে স্বয়ংক্রিয় অস্ত্র হাতে নাশকতা সৃষ্টিকারী যুবলীগ কর্মী ফয়সাল ওরফে কিলার ফয়সাল ধরা পড়েছে। বৃহস্পতিবার গভীর রাতে চকবাজার গনি কলোনি থেকে তাকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

ফয়সাল চকবাজার থানার দেওয়ানবাজার লালু মিয়ার বাড়ির মৃত ইসমাইলের ছেলে।

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার শান্তিপূর্ণ বিজয় মিছিল নগরীর কোতোয়ালি থেকে লালদীঘি জেলা পরিষদ মার্কেটের সামনে দিয়ে যায়। এ সময় ফয়সাল এবং ৩৮০-৪০০ জন আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হত্যার উদ্দেশ্যে ছাত্র-জনতার বিজয় মিছিলের ওপর অতর্কিত হামলা চালায়। এলোপাথাড়ি গুলিবর্ষণ করা হয়। রাম দা, লাঠিসোঁটা দিয়ে পিটিয়ে ও কুপিয়ে ছাত্রদের রক্তাক্ত জখম করা হয়। এ সময় মো. রবিন (১৪) নামের এক ছাত্র বাম পায়ে গোড়ালিতে গুলিবিদ্ধ হয়ে মারাত্মক জখম অবস্থায় তাৎক্ষণিক ঘটনাস্থলে লুটিয়ে পড়ে। উপস্থিত ছাত্র-জনতা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে কোতোয়ালি থানায় ১৩০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০০-২৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। গ্রেফতার ফয়সালের বিরুদ্ধে চট্টগ্রামের বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, মাদক ও হত্যাচেষ্টা সংক্রান্ত ৬টি মামলার তথ্য পাওয়া গেছে।

র‌্যাব কর্মকর্তা শরীফ আরও জানান, গ্রেফতার আসামিকে কোতোয়ালি মডেল থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম