Logo
Logo
×

সারাদেশ

খাগড়াছড়ির জেরে রাঙামাটিতে একজনের মৃত্যু, ১৪৪ ধারা জারি

Icon

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৭ পিএম

খাগড়াছড়ির জেরে রাঙামাটিতে একজনের মৃত্যু, ১৪৪ ধারা জারি

খাগড়াছড়িতে পাহাড়ি-বাঙালি সংঘর্ষের জেরে রাঙামাটিতেও সহিংসতা ছড়িয়ে পড়েছে। শুক্রবার সকাল থেকে দুইপক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এতে একজন মারা গেছেন, আহত হয়েছেন অর্ধশতাধিক। তবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি।

এদিকে বেলা দেড়টা থেকে রাঙামাটি পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোশাররফ হোসেন।

জানা গেছে, খাগড়াছড়িতে সংঘর্ষ ও মৃত্যুর ঘটনার প্রতিবাদে সকালে শহরের জিমনেসিয়াম চত্বর থেকে কয়েক হাজার পাহাড়ির একটি মিছিল বের হয়। তারা শহরের বনরূপা এলাকায় গেলে সেখানে মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করার অভিযোগ ওঠে। এর জেরে বাঙালিদের বেশ কিছু দোকানপাট ও বনরূপা মসজিদে ভাঙচুর করা হয়। সড়কে চলাচলকারী বেশকিছু বাস-ট্রাক-অটোরিকশাও ভাঙচুর করে মিছিলকারীরা।

এ ঘটনার পর বাঙালিরা পাহাড়িদের ধাওয়া করে। শুরু হয় ধাওয়া-পালটা ধাওয়া, ইট-পাটকেল নিক্ষেপ। কাঠালতলীতে অবস্থিত মৈত্রী বিহার ভাঙচুর ও বনরূপায় পাহাড়িদের দুটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেওয়া হয়।

রাঙামাটি পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. জামালউদ্দিন গণমাধ্যমকে জানান, পাহাড়িদের একটি মিছিল বনরূপায় এসে ফিরে যাওয়ার সময় বাঙালিদের ব্যবসা প্রতিষ্ঠান, মসজিদে হামলা ও ভাঙচুর করে। তারা বেশ কয়েকটি গাড়িও ভাঙচুর করে। এরপরই বাঙালিদের সঙ্গে পাহাড়িদের ধাওয়া পালটা-ধাওয়া হয়।

রাঙামাটি সদর হাসপাতাল সূত্রে জানা যায়, অন্তত ৫০ জনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। এদের মধ্যে একজন মারা গেছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম