Logo
Logo
×

সারাদেশ

পূবাইলে ছাত্রলীগ নেতার লাঠি মহড়া

Icon

পূবাইল (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৫ পিএম

পূবাইলে ছাত্রলীগ নেতার লাঠি মহড়া

গাজীপুর মহানগরীর পূবাইল মেট্রোপলিটন থানার ৩৯ নং ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামের তালতলা এলাকায় লাঠি-সোঁটা নিয়ে মহড়া দিয়েছে ছাত্রলীগ। ছাত্রলীগের মহড়ার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, ৩৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন মণ্ডল হাতে লাঠি নিয়ে মহড়ায় নেতৃত্ব দিচ্ছেন। লাঠি হাতে তাকে অনুস্মরণ করছেন বেশ কিছু কর্মী।

এটি নিয়ে ওই এলাকায় ব্যাপক আলোচনা ও সমালোচনা হচ্ছে। স্থানীয়রা বলছেন, গোপালগঞ্জের পর পূবাইলের হায়দরাবাদ গ্রামে ফ্যাসিবাদের দোসররা শক্তির জানান দেওয়ার চেষ্টা করেছে। তাদের লাঠি মহড়ায় সংঘর্ষের আশঙ্কায় জনমনে আতংকের সৃষ্টি করছে। এ অবস্থায় কোনো অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা চেয়েছেন এলাকাবাসী। 

জানা যায়, গত শুক্রবার বিকালে ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন মন্ডলের নেতৃত্বে লাঠি-সোঁটা নিয়ে শতাধিক ছাত্রলীগ কর্মী জড়ো হয়ে হায়দরাবাদ তালতলা আল আমিনের অফিসের সামনে বিভিন্ন স্লোগান দিতে থাকে। হঠাৎ তাদের লাঠিসোঁটাসহ অবস্থান আশেপাশের দোকানিদের মধ্য ভীতির সৃষ্টি করে। সিসি ক্যামেরায় ধারণ করা ছাত্রলীগের এই আচমকা মহড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এ ঘটনায় স্থানীয়রা প্রশাসনেরও দায় দেখছেন। লাঠি মহড়ার ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লেও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি গত চারদিনেও। আতঙ্কিত এলাকাবাসী অনতিবিলম্বে শান্তি রক্ষায় পুলিশের ভূমিকা আশা করছেন।  

জানা যায়, প্রয়াত শ্রমিক লীগ নেতা আহসানউল্লাহ মাস্টার এমপি ও আত্মগোপনে থাকা তার ছেলে সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের জন্মস্থান গাজীপুর মহানগরীর ৩৯ নং ওয়ার্ডের হায়দরাবাদ গ্রাম। এই গ্রামের আওয়ামী লীগ নেতাকর্মীরা গত ১৬ বছর আক্রমণাত্মক রাজনীতি করেছে। তাদের মামলা-হামলার শিকার হয়েছে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। দলটির উচ্ছৃংখল নেতাকর্মীরা আবারও সংঘবদ্ধ হওয়ার চেষ্টায় রয়েছে। ছাত্রলীগ নেতার লাঠি মহড়া সেই প্রচেষ্টারই অংশ। 

তালতলা এলাকার দোকানিরা নাম প্রকাশ না করার শর্তে জানান, ছাত্রলীগের আচমকা মহড়ায আমরা দোকান বন্ধ করে দিয়েছি। পরে তারা জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ও শেখ হাসিনার স্লোগান দিতে দিতে এলাকা ত্যাগ করে। 

৩৯ নং ওয়ার্ড যুবদলের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান ও থানা বিএনপির যুব বিষয়ক সম্পাদক রবিউল হাসান রবির ভাষ্য, দল থেকে বিশৃঙ্খলা ঠেকানো ও আইন হাতে না নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাই আমরা ধৈর্য ধরে পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। ফ্যাসিবাদি-স্বৈরাচারের দোসরদের লাঠি মহড়ায় এলাকাবাসী আতঙ্কিত। প্রশাসন এ বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেবে বলে আমরা বিশ্বাস করি।  

অভিযুক্ত ৩৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন মণ্ডলের সঙ্গে এ বিষয়ে তার বক্তব্য জানতে ফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম