Logo
Logo
×

সারাদেশ

গণহত্যাকারী আ.লীগ রাজনীতির অধিকার হারিয়েছে: মেজর হাফিজ

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পিএম

গণহত্যাকারী আ.লীগ রাজনীতির অধিকার হারিয়েছে: মেজর হাফিজ

মেজর হাফিজ

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম বলেছেন, আওয়ামী লীগ গণহত্যাকারী দল। তারা নির্বিচারে শিশুসহ এদেশের মানুষকে হত্যা করেছে। তাদের গুলিতে অসংখ্য নিরীহ ছাত্র-জনতা গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও বলেন, ইতোমধ্যে অনেকে মৃত্যুবরণ করেছেন। অনেকেই চোখ ও হাত-পা হারিয়েছেন। এই বর্বরোচিত গুলি চালানোর নির্দেশদাতা সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাকর্মীরা। গণতন্ত্র ও ছাত্র-জনতার বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধ ঘোষণা করে আওয়ামী লীগ এদেশে রাজনীতি করার অধিকার হারিয়েছে। গণহত্যার অপরাধে এদের বিচার করা হবে।

বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষ্যে মঙ্গলবার বিকালে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির রংপুর বিভাগীয় সমাবেশ ও শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে আহতরা ও নিহতের পরিবারের সদস্য এবং গুমের শিকার পরিবারের সদস্যরা।  

রংপুর মহানগর বিএনপির আহবায়ক সামসুজ্জামান সামুর সভাপতিত্বে আরও বক্তব্য দেন বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, পল্লী উন্নয়ন সম্পাদক ফরহাদ হোসেন আজাদ, কেন্দ্রীয় গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিচ্ছুজ্জামান খান বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, অধ্যাপক আমিনুল ইসলাম, বিএনপির কেন্দ্রীয় সদস্য বিলকিস ইসলাম, সাহিদার রহমান জোসনা, শহিদ মিরাজের বাবা আব্দুস সালাম, রংপুর জেলা আহবায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

সমাবেশটি পরিচালনা করেন মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন নবী ডন ও জেলা বিএনপির সদস্য সচিব আনিছুর রহমান লাকু।

এর আগে মঙ্গলবার সকাল থেকে নগরীর কালেক্টরেট ঈদগাহ মাঠে রংপুর মহানগরী ও জেলাসহ বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা-থানা-ইউনিয়ন, ওয়ার্ডের বিএনপি অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে থাকে।

দুপুর ২টা নাগাদ লোকারণ্য হয়ে উঠে কালেক্টরেট মাঠ। বিকালে কালেক্টরেট ঈদগাহ মাঠের সমাবেশ শেষে মেজর হাফিজের নেতৃত্বে একটি বিরাট শোভাযাত্রা নগরীর রাধাবল­ভ বাংলাদেশ ব্যাংক মোড় হয়ে কাচারী বাজার, সিটি বাজার, সুপার মার্কেট, পায়রা চত্বর, জাহাজ কোম্পানি মোড় ঘুরে শাপলা চত্বরে গিয়ে শেষ হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম