Logo
Logo
×

সারাদেশ

রাউজানে এবাদতখানা ভাঙচুরে ৫ বছর পর যুবলীগ নেতা গ্রেফতার

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৭ পিএম

রাউজানে এবাদতখানা ভাঙচুরে ৫ বছর পর যুবলীগ নেতা গ্রেফতার

পাঁচ বছর আগে রাউজানে মুনিরীয়া যুব তাবলিগের দুটি এবাদতখানা ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় স্থানীয় যুবলীগ নেতা মোহাম্মদ আনোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে তাকে রাউজানের গহিরা এলাকা থেকে ধরেছে র‌্যাব-৭ চট্টগ্রামের একটি দল।

গ্রেফতার আনোয়ার রাউজানের কাগতিয়া এলাকার তবল হোসেনের ছেলে এবং গুজরা ইউনিয়ন যুবলীগের সভাপতি বলে র‌্যাব সূত্র জানিয়েছে। সে এবাদতখানা ভাঙচুরের অভিযোগে দায়ের দুই মামলাসহ মোট তিনটি মামলার আসামি বলেও জানিয়েছে এলিট ফোর্স।

র‌্যাব-৭ চট্টগ্রাম সূত্র জানায়, ২০১৯ সালের ১৯ এপ্রিল ও ৩০ এপ্রিল মুনিরীয়া যুব তাবলিগের রাউজানের ফকিরটিলা ও দলইনগর-নোয়াজিশপুর শাখার এবাদতখানা ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। মোহাম্মদ আনোয়ার হোসেনসহ ৭০-৭৫ জন দেশি অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালিয়েছিল। ভাঙচুর করার সময় প্রতিষ্ঠান দুটির লোকজন বাধা দিলে নাশকতাকারীরা তাদের গালিগালাজ এবং মারধর করে। এছাড়া প্রতিষ্ঠান দুটির কয়েকটি ভবন, আসবাবপত্র এবং দোকান-পাট ভাঙচুরের মাধ্যমে আনুমানিক ২ কোটি টাকার ক্ষতি করা হয়।

এ ঘটনার প্রায় ৫ বছর পর চলতি বছরের ২৩ ও ২৬ আগস্ট রাউজান থানায় পৃথক দুটি মামলা হয়। যুবলীগ নেতা আনোয়ার দুটি মামলারই আসামি। এছাড়া রাউজান থানায় হামলা, ভাঙচুর, গোলাবারুদ লুট ও পুলিশকে আঘাতের অভিযোগে গত ১২ সেপ্টেম্বর দায়ের করা মামলারও সন্দেহজনক আসামি।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম জানান, পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রেফতার আনোয়ারকে রাউজান থানা পুলিশে হস্তান্তর করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম