Logo
Logo
×

সারাদেশ

মরিচখেতে জালে আটকা পড়ল অজগর

Icon

শেরপুর উত্তর প্রতিনিধি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৪ পিএম

মরিচখেতে জালে আটকা পড়ল অজগর

শেরপুরের সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলার একটি মরিচখেতের জালে আটকাপড়া অবস্থায় অজগর উদ্ধার করেছেন স্থানীয়রা। পরে বন বিভাগকে খবর দিলে উদ্ধারকৃত অজগরটি তারা বনে অবমুক্ত করেন। মঙ্গলবার বিকালে হাতিপাগার গ্রামের সিরাজুল ইসলাম নামে এক কৃষকের মরিচখেতের বেড়ার জালে আটক অবস্থায় সাপটি উদ্ধার করা হয়েছে।

স্থানীয়রা জানান, বিকালে ওই গ্রামের নাহিদ ও লুৎফর নামে দুই যুবক মাছ ধরার জন্য গাছ থেকে পিঁপড়ার ডিম সংগ্রহ করতে ভোগাই নদীর ধারে যান। এ সময় তারা কৃষক সিরাজুল ইসলামের মরিচের খেতের সীমানায় সুতার জাল দিয়ে বানানো বেড়ায় একটি বড় সাপ আটকে থাকতে দেখেন। পরে তারা কাছে গেলে সাপটি অজগর বলে চিনতে পারেন এবং স্থানীয় নয়াবিল ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানকে খবর দেন। খবর পেয়ে ইউপি চেয়ারম্যান বিষয়টি বন বিভাগের মধুটিলা রেঞ্জ কর্মকর্তাকে জানালে পরে বন বিভাগের লোকজন এসে বিকালে অজগরটি উদ্ধার করে নিয়ে যান। এ সময় অজগরটি দেখতে আশপাশের উৎসুক মানুষ ভিড় করেন।

ধারণা করা হচ্ছে, নদীপথে পাহাড়ের গহীন থেকে অজগরটি ভেসে এসে খেতের জালে আটকা পড়েছিল।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, উদ্ধারকৃত অজগরটি লম্বায় ৮ ফুটের মতো এবং ওজন প্রায় ৯ কেজি। গায়ে আটকে থাকা জাল কেটে সন্ধ্যায় সম্পূর্ণ সুস্থ অবস্থায় অজগরটি মধুটিলা বনে অবমুক্ত করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম