Logo
Logo
×

সারাদেশ

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত, মামলায় সেলিমসহ আসামি ১৬১৭

Icon

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ পিএম

স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা নিহত, মামলায় সেলিমসহ আসামি ১৬১৭

গোপালগঞ্জে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক নিহতের ঘটনায় পরিবারের পক্ষ থেকে গোপালগঞ্জ সদর থানায় মামলা করা হয়েছে। এছাড়া জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতির গাড়িবহরে হামলার ঘটনায়ও মামলা হয়েছে।

মামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য গোপালগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমসহ ১১৭ জনের নাম উল্লেখ করে ও ১ হাজার ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে এ মামলা করা হয়েছে।

মঙ্গলবার বিকালে নিহত শওকত আলী দিদারের স্ত্রী রাবেয়া রহমান (৩২) বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলাটি করেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আনিচুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, গোপালগঞ্জে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী গোপালগঞ্জ সদরের বেদগ্রামে অনুষ্ঠিত এক পথসভা শেষে নিজ গ্রাম টুঙ্গিপাড়া যাওয়ার পথে উপজেলার ঘোনাপাড়া পৌঁছলে আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা মাইকিং করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গাড়িবহরে হামলা করে। এতে শওকত আলী (দিদার) ঘটনাস্থলে নিহত হন।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন। এতে সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হন।

মামলার অপর উল্লেখযোগ্য আসামিরা হলেন- ঢাকা মহানগর (উত্তর)  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএ মান্নান কচি, সাবেক সংরক্ষিত মহিলা আসন-৩৭ (গোপালগঞ্জ- টুঙ্গিপাড়া) এর সংসদ সদস্য নাজমা আক্তার, সাবেক বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রী মুহাম্মদ ফারুক খানের মেয়ে কান্তারা খান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম, সদস্য মৃণাল কান্তি রায় চৌধুরী (পপা), সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সিদ্দিক, গোপালগঞ্জ পৌর আওয়ামী সভাপতি গোলাম কবির, সাধারণ সম্পাদক আলিমুজ্জামান বিটু, টুঙ্গিপাড়া  উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাসার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, কোটালীপাড়া উপজেলার আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, মুকসুদপুর উপজেলার আওয়ামী লীগের সভাপতি রবিউল আলম সিকদার, সাধারণ সম্পাদক সাঈদুর রহমান (টুটুল), মুকসুদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার মুন্সী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মোল্লা ও কাশিয়ানি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী জাহাঙ্গীর আলম প্রমুখ।

গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান বলেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতির গাড়িবহরে হামলা, ওই দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারের নিহতের ঘটনায় ১১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১ হাজার ৫শ জনকে আসামি করে মামলা করেছে নিহতের স্ত্রী রাবেয়া রহমান। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে ১২ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এ মামলায় এজাহারভুক্ত থাকায় তাদের গ্রেফতার দেখানো হয়। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম