Logo
Logo
×

সারাদেশ

হেলিকপ্টারে ঢাকায় এলেন সাবেক বিচারপতি মানিক

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ পিএম

হেলিকপ্টারে ঢাকায় এলেন সাবেক বিচারপতি মানিক

ছবি: সংগৃহীত

সিলেটের একটি আদালতে জামিন পাওয়া সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিককে পুলিশি নিরাপত্তায় হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানো হয়েছে। 

মঙ্গলবার বিকাল ৪টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগার থেকে তাকে নিয়ে ঢাকা রওনা হয় জেলা পুলিশের একটি দল।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে,  সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে র‍্যাবের একটি হেলিকপ্টারে করে রাজধানী ঢাকার তেজগাঁও পুরোনো বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা করেছে পুলিশের দলটি।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. সাখাওয়াত হোসেন বলেন, সিলেটের আদালতে মঙ্গলবার সকালে সাবেক বিচারপতি মানিককে কঠোর নিরাপত্তায় হাজির করা হয়। পরে আদালত তার জামিন মঞ্জুর করেন। পরে তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে আনা হয়। বিকাল ৪টার দিকে সাবেক বিচারপতি মানিককে সিলেট জেলা পুলিশের কাছে হস্তান্তর করে কারা কর্তৃপক্ষ। সাবেক বিচারপতি মানিকের বিরুদ্ধে ঢাকায় মামলা আছে। সেই মামলায় আগামীকাল ঢাকার আদালতে তাকে হাজির করা হবে। 

গত ২৩ আগস্ট রাতে সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করে বিজিবি। পরদিন ২৪ আগস্ট সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ওই দিন বিকালে আদালতে হাজির করলে সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সেদিন আদালতে প্রবেশের সময় আদালত প্রাঙ্গণে শামসুদ্দিন চৌধুরী মানিককে ডিম ছোড়ার পাশাপাশি জুতাও নিক্ষেপ করে বিক্ষুব্ধ জনতা। এ সময় তাকে কিল-ঘুষি মারা হয়। এতে তার অণ্ডকোষে গুরুতর আঘাত লাগে। 


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম