Logo
Logo
×

সারাদেশ

দুই সিজিলের দ্বন্দ্বে নারীসহ আহত অর্ধশতাধিক

Icon

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:১৩ পিএম

দুই সিজিলের দ্বন্দ্বে নারীসহ আহত অর্ধশতাধিক

সুনামগঞ্জের দিরাইয়ে দুই সিজিলের দ্বন্দ্ব ও জলমহাল দখলকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় নারীসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। সোমবার দিরাই উপজেলার বদলপুর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

খবর পেয়ে দিরাই থানা পুলিশ ও সেনাবাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে গুরুতর আহত সিজিল মেম্বার, নজরুল ইসলাম, রাসেল, শাহজাহান, মফিজ আলী, মাসুমা বেগম, শফিক মিয়া, আসাদ মিয়া, ছায়াদ মিয়া, শাহআলম, পাখি মিয়া, শফিক মিয়া, কালাম মিয়া, মাঈন উদ্দিন, তাহির মিয়া, মুহিদুল মিয়া, সুজন, রিমন, শিহাব, রেজাউল, ছান উল্লা, নাহিদ, আব্দুর রহমান, আলী আমজাদ, মুছা মিয়া, আজাদ মিয়া, তোফায়েল, সেলিম, মনির, সাইফুজ্জামান, স্বপন মিয়া, শফিক, আলেকা বেগম, জিয়াউল করিম, সাঈম, রাজা মিয়া, সাবাজ মিয়া, কুলসুম বিবি, শাহাবুদ্দিনসহ ৩৯ জনকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বদলপুর গ্রামের সাবেক ইউপি সদস্য সিজিল মিয়া এবং প্রবাসী সিজিল মিয়ার মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। দুই সিজিলের বিরোধের জেরে বদলপুর মৎস্যজীবী সমবায় সমিতির সদস্যরা বিভক্ত হয়ে পড়েন। তাদের সমিতির নামে ইজারাকৃত পুরাতন সুরমা নামক জলমহালটির দখল নিয়ে দুই পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। সোমবার সকালে একপক্ষ দখলের চেষ্টা করলে অপরপক্ষ বাঁধা দিলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এতে দুপক্ষের অন্তত অর্ধশতাধিক আহত হয়।

দিরাই থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ঘটনাস্থল থেকে দুইজনকে আটক করা হয়েছে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম