Logo
Logo
×

সারাদেশ

জাদুকাটা নদীতে বালু উত্তোলন, তাহিরপুরে ২৫ জনের সাজা

Icon

যুগান্তর প্রতিবেদন, তাহিরপুর

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৬ পিএম

জাদুকাটা নদীতে বালু উত্তোলন, তাহিরপুরে ২৫ জনের সাজা

জাদুকাটায় যৌথবাহিনীর অভিযানে অবৈধভাবে বালি উত্তোলনের দায়ে আটক ২৫ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়েছে।

অভিযানে নেতৃত্বদানকারী সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার (রাজস্ব) আমজাদ হোসেন এ তথ্য যুগান্তরকে নিশ্চিত করেন।

রোববার সাজাপ্রাপ্তরা হলেন- জাদুকাটা তীরবর্তী  ঘাগটিয়া গ্রামের  সুমন হোসেন, একই গ্রামের সামসুল ইসলাম, রুবেল হোসেন, রুজেল মিয়া, রাসেল মিয়া, মোজাহিদুল ইসলাম, পার্শ্ববর্তী মাণিগাঁও গ্রামের আব্দুল মোতালিব, রুবেল মিয়া, মিস্টু মিয়া, মুকুল মিয়া, রুবেল মিয়া, আল আমিন, একই উপজেলার বালিজুরী গ্রামের সুহেব মিয়া, সুজন মিয়া,  তাজিমুল, সবুজ মিয়া, কয়েজ মিয়া, নুর মিয়া, পার্শ্ববর্তী বিশ্বম্ভরপুর উপজেলার মিয়ারচর গ্রামের সামাদুল ইসলাম, রমজান আলী, ইয়াছিন আহমদ, নুর মোহাম্মদ, মনবেগ গ্রামের বাচ্চু মিয়া ও জামালপুর গ্রামের ইকবাল হোসেন।

আটককৃতরা তাদের অপরাধ স্বীকার করায় বয়স বিবেচনায় নিয়ে ৬ জনকে ২১ দিনের ও ১৯ জনকে ৯০ (তিন মাস) দিনের সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

রোববার সকাল থেকে জাদুকাটা বালি মহালের সীমানাবহির্ভূত নৌ সীমানায়, নদীর পাড় কাটা ও অবৈধভাবে সেইভ মেশিনে বালি উত্তোলনকালে সুনামগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনারের (রাজস্ব) নেতৃত্বে বিজিবি, পুলিশ ও আনসার সদস্যদের সমন্বয়ে গঠিত যৌথবাহিনী নদীতে অভিযানে নামেন।

অভিযানে আদালতের বিচারক হিসেবে আটককৃতদের সাজা প্রদান করেন তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামস সাদাত মাহমুদ উল্লাহ।

অভিযানে আটককৃতরা তাদের অপরাধ স্বীকার করায় বয়স বিবেচনায় নিয়ে ৬ জনকে ২১ দিনের ও ১৯ জনকে ৯০ (তিন মাস) দিনের সাজা প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

অভিযানে ১টি স্টিল বডি ট্রলার, ৪টি পঞ্চবটি স্টিল বডি ছোট ট্রলার, ২টি দেশীয় কাঠ বডি ট্রলার (সব ইঞ্জিনচালিত) ও প্রায় ৪ থেকে ৫ হাজার ঘনফুট বালি জব্দমূলে অভিযানে থাকা দায়িত্বরত থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম