Logo
Logo
×

সারাদেশ

দুই হাতে গুলি চালানো সেই যুবলীগ নেতা ৫ দিনের রিমান্ডে

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৯ পিএম

দুই হাতে গুলি চালানো সেই যুবলীগ নেতা ৫ দিনের রিমান্ডে

রাজশাহীতে গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দুই হাতে পিস্তল নিয়ে গুলি চালানো যুবলীগ নেতা জহিরুল ইসলাম রুবেলের পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। রোববার বেলা সাড়ে ১১টায় রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক ফয়সল তারেক এ আদেশ দেন।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে রুবেলকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে বোয়ালিয়া থানা পুলিশ। আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বোয়ালিয়া থানার ওসি এসএম মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, র‌্যাব কুমিল্লা থেকে শুক্রবার দিবাগত গভীর রাতে গ্রেফতার করে রুবেলকে রাজশাহীতে আনে। এরপর তারা তাকে বোয়ালিয়া থানায় সোপর্দ করে। রুবেলের রিমান্ড চেয়ে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

ওসি আরও জানান, রুবেলের নামে থানায় হত্যা, হত্যাচেষ্টা, অস্ত্র লুট এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিস্ফোরক দমন আইনে ছয়টি মামলা রয়েছে। তাকে ছয়টি মামলাতেই গ্রেফতার দেখানো হয়েছে । তবে ৫ আগস্ট গুলি করে আলী রায়হান হত্যা মামলায় রুবেলের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। তাকে থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।

এর আগে ৫ আগস্ট যুবলীগ নেতা জহিরুল ইসলাম রুবেলকে রাজশাহী নগরীর আলুপট্টি মোড়ে হেলমেট পরে দুই হাতে দুটি আগ্নেয়াস্ত্র নিয়ে ছাত্র-জনতার ওপর গুলি করতে দেখা যায়। তার সঙ্গে আরও তিনজনকেও অস্ত্র হাতে গুলি করতে দেখা গেছে। ওই সময় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরাও অস্ত্র নিয়ে মহড়া দেন।

প্রসঙ্গত, রুবেলকে শুক্রবার রাত ১টায় কুমিল্লা থেকে গ্রেফতার করে র‌্যাবের একটি দল। গণমাধ্যমে পাঠানো এক বার্তায় র‌্যাব মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল মুনীম ফেরদৌস সেই সময় জানান, গত ৫ আগস্ট রাজশাহীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলা ও গুলিবর্ষণকারী জহিরুল ইসলাম রুবেলকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম