Logo
Logo
×

সারাদেশ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

উপাচার্য চেয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম শিক্ষার্থীদের

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৬ এএম

উপাচার্য চেয়ে ৪৮ ঘণ্টার আলটিমেটাম শিক্ষার্থীদের

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য (ভিসি) নিয়োগ না দিলে রংপুরসহ উত্তরাঞ্চল অচল করে দেওয়ার আলটিমেটাম দিয়েছেন শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন শিক্ষক-শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের দুই শতাধিক শিক্ষার্থী ও শিক্ষক মানববন্ধনে উপস্থিত ছিলেন। এ সময় শিক্ষক-শিক্ষার্থীরা এই আলটিমেটাম দেন। মানববন্ধনে বক্তৃতা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ড. নজরুল ইসলাম, ইংরেজি বিভাগের শিক্ষার্থী সাবিনা ইয়াসমিন, বাংলা বিভাগের শিক্ষার্থী সামছুজ্জামান সুমন প্রমুখ।

বক্তারা বলেন, আবু সাঈদ জীবন দেওয়ার পর পুরো দেশের আন্দোলন বেগমান হয়ে উঠল। সেই আবু সাঈদের ক্যাম্পাসে কোনো বৈষম্য মানা হবে না। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রায় এক মাস থেকে উপাচার্য শূন্য। এতে বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে। 

সোমবারের মধ্যে বেরোবি উপাচার্য নিয়োগ না দেওয়া হলে রংপুরের মডার্ন মোড় অবরোধের মাধ্যমে উত্তরাঞ্চল অচল করে দেওয়া হবে। 

প্রসঙ্গত, গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর একে একে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টর, প্রভোস্টসহ গুরুত্বপূর্ণ পদে থাকা প্রায় ৪০ জন ব্যক্তি পদত্যাগ করেন। ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় ক্যাম্পাসে অচলাবস্থা বিরাজ করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম