Logo
Logo
×

সারাদেশ

বঙ্গোপসাগরে ৪ ট্রলার ডুবি, মনপুরার নিখোঁজ ১৫ জেলে উদ্ধার

Icon

মনপুরা (ভোলা) প্রতিনিধি

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২০ এএম

বঙ্গোপসাগরে ৪ ট্রলার ডুবি, মনপুরার নিখোঁজ ১৫ জেলে উদ্ধার

বঙ্গোপসাগরে মাছ শিকারে গিয়ে উত্তাল ঢেউয়ের তোড়ে তলা ফেঁটে ভোলার মনপুরার ৪ জেলে ট্রলার ডুবে যায়।

শনিবার ভোর রাত ৬ টায় চরনিজামের পূর্ব-দক্ষিণ পাশে সাগর মোহনায় এই ট্রলারডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ১৫ জেলে নিখোঁজ ছিল। দুপুর ৩ টার দিকে নিখোঁজ সব জেলেকে উদ্ধার করা হয়েছে।

ডুবে যাওয়া ট্রলারের মালিক হান্নান দপ্তরি ও মনপুরা কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার সাইফুল ইসলাম যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেন।

ডুবে যাওয়া ট্রলারগুলোর মালিক হলেন, শামিম মাঝির ট্রলার, ইয়াছিন মাঝির ট্রলার, গিয়াস মাঝির ট্রলার ও সামছুদ্দিন মাঝির ট্রলার। এদের সবার বাড়ি উপজেলার ৪নং দক্ষিণ সাকুচিয়া ইউনিয়ের বিভিন্ন গ্রামে।

ডুবে যাওয়া ট্রলারের মাঝিদের সূত্রে জানা গেছে, শনিবার ভোর রাতে বঙ্গোপসাগরের মোহনায় মাছ শিকারে গেলে উত্তাল ঢেউয়ের তোড়ে বোটের তলা ফেটে পাশাপাশি থাকা ৪টি ট্রলার ডুবে যায়। এই সময় ৪ ট্রলারে ১৫ জন জেলে নিখোঁজ ছিল, পরে তাদের মনপুরার অন্য ট্রলার উদ্ধার করে নিয়ে আসে।

এ ব্যাপারে মনপুরা কোস্টগার্ডের কন্টিজেন্ট কমান্ডার সাইফুল ইসলাম জানান, আমরা দুই ট্রলারডুবির ঘটনা শুনেছি। পরে আরও দুইটি ট্রলারডুবির ঘটনা ঘটতে পারে। সব নিখোঁজ জেলেকে বিকাল ৩টায় উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহিরুল ইসলাম জানান, বিকালের দিকে ডুবে যাওয়া সব জেলেকে উদ্ধার করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম