Logo
Logo
×

সারাদেশ

ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ গঠনে কাজ করতে হবে: শাহজাহান

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পিএম

ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ গঠনে কাজ করতে হবে: শাহজাহান

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও নির্বাহী পরিষদ সদস্য মাওলানা মুহাম্মদ শাহজাহান বলেছেন, আগামী দিনে ন্যায় ও ইনসাফভিত্তিক সমাজ গঠনের জন্য জামায়াত কর্মীদের উন্নত চরিত্র দিয়ে সমাজে গণভিত্তি রচনা করতে হবে। সংগঠনের অভ্যন্তরে সুন্দর জান্নাতি পরিবেশ নিশ্চিত করার জন্য আনুগত্য, পরামর্শ ও এহতেসাবের চর্চা সকল স্তরে যথাযথভাবে প্রচলন রাখতে হবে। আমাদের আনুগত্যের মূল ভিত্তি হলো আল্লাহর সন্তুষ্টি। কোনো ব্যক্তিকে খুশি করার জন্য আমাদের আনুগত্য নয়। 

শুক্রবার সকালে চান্দগাঁও থানা জামায়াত কর্তৃক আয়োজিত অগ্রসর কর্মী শিক্ষাশিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চান্দগাঁও থানা জামায়াতের আমীর মুহাম্মদ ইসমাইলের সভাপতিত্বে ও নায়েবে আমীর অধ্যাপক জসিম উদ্দিনের সঞ্চালনায় শিক্ষাশিবিরে আরও আলোচনা পেশ করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী নায়েবে আমীর মুহাম্মদ নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি মো. আজাদ চৌধুরী ও মো. ওমর গনি, সাংগঠনিক সেক্রেটারি মুজিবুর রহমান, ৫ নম্বর ওয়ার্ড আমীর ইঞ্জিনিয়ার ওমর ফারুক, থানা শুরা ও কর্মপরিষদ সদস্য নুরুল মোস্তফা হেলালী, ড. জাকির হোসেন হাওলাদার, হাফেজ আব্দুল আজিজ মো. শোয়াইব, আব্দুল কাদের পাটোয়ারী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা শাহজাহান আরও বলেন, কুরআনের জ্ঞানে নিজেদেরকে আলোকিত করতে হবে জামায়াতে ইসলামীর কর্মীদের। আকাইদ ও ফিকহর জ্ঞানে পারদর্শী হতে হবে সকলকে। সমাজ ও নিজেদেরকে ইসলামের সঠিক জ্ঞানে পরিশুদ্ধ করে কথা-কাজে মিল রেখে চলতে হবে। ভারসাম্যপূর্ণ মেজাজের অধিকারী ও হিকমার মাধ্যমে শত্রুর হৃদয়কে জয় করার যোগ্যতা অর্জন করতে হবে। সব ধরনের অশ্লীলতা পরিহার করে জীবনকে পরিশুদ্ধ করে গড়ে তুলতে হবে। সর্বোপরি আল্লাহর সঙ্গে সম্পর্ক বৃদ্ধি করে রাসূল (সা) ও তার সাহাবীদের অনুসারী হতে হবে।

তিনি আরও বলেন, পরকালীন যাত্রার পথপরিক্রমায় সকলকেই প্রশ্নের মুখোমুখি, আমলের যাচাই, সকল প্রকার কর্মকাণ্ডের ব্যাপারে জবাবদিহিতার আওতায় আসতে হবে। দুনিয়ার ক্ষমতা, প্রতাপ ক্ষণস্থায়ী। তাই শাসকগোষ্ঠীকে সে ব্যাপারে সাবধান হতে হবে। আখেরাতের ধারায় যে ব্যক্তি কামিয়াব হতে পারবে তার মুক্তি ইহকালে ও পরকালে নিশ্চিত। অন্যথায় তার জন্য দুনিয়ায় লাঞ্ছনা ও জাহান্নামে সব রকমের শাস্তি নির্ধারিত।

শেখ হাসিনাকে দেশে এনে বিচার করা হবে

এদিকে সীতাকুণ্ড উপজেলার ছলিমপুর ইউনিয়ন জামায়াতের কর্মী সমাবেশ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক এই এমপি শাহজাহান চৌধুরী। 

এ সময় তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী এ দেশে সুশাসন কায়েম করতে যোগ্য লোক তৈরি করছে। এ দেশে আল্লাহর আইন কায়েম করতে সবাইকে এগিয়ে আসতে হবে। বিগত আওয়ামী সরকার দেশে জামায়াত শিবিরের শত শত নেতাকর্মীকে অন্যায়ভাবে হত্যা করেছে। হত্যা করেছে বৈষম্য বিরোধী ছাত্রদের। ছাত্র হত্যাকারী শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করতে হবে।

শুক্রবার সকাল ১০টায় ফৌজদারহাট ইডেন পার্ক কমিউনিটি সেন্টারে আয়োজিত সমাবেশে প্রধান বক্তা ছিলেন উত্তর জেলা জামায়াতের সাংগঠনিক সম্পাদক আনোয়ার ছিদ্দিক চৌধুরী।

সলিমপুর ইউনিয়ন, জামায়াতে ইসলামীর আমীর অধ্যক্ষ ফরহাদ হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি মহিউদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা জামায়াতের সেক্রেটারি আলাউদ্দিন শিকদার, জামায়াত নেতা মাস্টার নুরুস সালাম, ফারুকি আজম, উপজেলা আমীর মাওলানা মিজানুর রহমান, শ্রমিক কল্যাণ নেতা সাবেক কমিশনার মোহাম্মদ তাহের, অধ্যক্ষ আব্দুল হান্নান চৌধুরী, রাশেদুজ্জামান মজুমদার, অধ্যাপক মাওলানা বোরহান উদ্দিন, কুতুবউদ্দিন শিবলী- থানার এসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা আনোয়ার হোসেন, এডভোকেট হুসাইন মোহাম্মদ আশরাফ, নুরুল ইসলাম।

এতে আরও উপস্থিত ছিলেন মাওলানা মাহাবু রহমান, কাজি জসিম উদ্দিন, জাহাংগীর সাদেক, জসিম উদ্দিন ও মাহাবুবুর রহমান তারেক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম