Logo
Logo
×

সারাদেশ

একটি চক্র ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়েছে: ধর্ম উপদেষ্টা

Icon

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৭ পিএম

একটি চক্র ধর্ম নিয়ে অপপ্রচার চালিয়েছে: ধর্ম উপদেষ্টা

ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হুসাইন বলেছেন, দেশে ৫ আগস্ট পরবর্তী সময়ে একটি চক্র ধর্ম নিয়ে মিথ্যা অপপ্রচার চালিয়েছে, যাতে সত্যের বিন্দুমাত্র ছিল না। 

বৈষম্যবিরোধী আন্দোলনের সময় কোনো কোনো জায়গায় কিছু ঘটনা ঘটেছে, তবে তা বিচ্ছিন্ন। চট্টগ্রামের আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসায় দাওরায়ে হাদিস ২০২৪-২৫ শিক্ষাবর্ষের ছাত্রদের বিশেষ সংবর্ধনা অনুষ্ঠানে বুধবার তিনি এসব কথা বলেন। 

হেফাজত ইসলাম প্রসঙ্গে আ ফ ম খালিদ হুসাইন বলেন, বিগত সরকারের সময় হেফাজত ইসলামের যেসব নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা হয়েছে তাদের তালিকাসহ দায়িত্বশীলরা আমাদেরকে জানালে আইনি প্রক্রিয়ার মাধ্যমে এসব মামলা প্রত্যাহার করা হবে।

এছাড়া তিনি সকল ধর্ম ও গোষ্ঠীর উপদেষ্টা জানিয়ে আরও বলেন, এবারের দূর্গা পূজার জন্য ৪ কোটি টাকা বরাদ্ধ রাখা হয়েছে।  যদিও বিগত সরকারের সময় বরাদ্ধ ছিল মাত্র ২ কোটি টাকা। আমরা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ও মুসলমান সবাইকে সঙ্গে নিয়ে দেশকে সংস্কার করে সুন্দর সমাজ বিনির্মাণে কাজ করে যাব।

হাটহাজারী মাদ্রাসা সিনিয়র শিক্ষক আল্লামা শেখ আহমদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক আশরাফ আলী নিজামপুরী অনুষ্ঠান সঞ্চালনা করেন। 

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতা করেন হাটাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা খলিল আহমেদ কুরাইশী কাসেমী। ওই সময় মানপত্র পাঠ করেন মাওলানা আনোয়ার শাহ আজহারী। 

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক বোরহান উদ্দীন মো. আবু আহসান, মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি জসিম উদ্দিন, মাওলানা দিদার কাসেমী, শোয়েব জমিরী প্রমুখ। 

বিকাল চারটার দিকে হাটহাজারী মাদ্রাসা থেকে বের হয়ে তিনি প্রথমে হাটহাজারী পৌরসভার মেডিকেল গেটের পশ্চিমে একটি মাদ্রাসা পরিদর্শন করেন। পরে মাদ্রাসার সঙ্গে লাগোয়া শ্রী শ্রী শীতাকালি মন্দির পরিচালনা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। উক্ত মতবিনিময়ে সভার সভাপতিত্ব করেন মুন্সি বিজয় কুমার বণিক। 

মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক উদয় সেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তৃতা করেন ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হুসাইন ও মন্দির পরিচালনা কমিটির প্রধান উপদেষ্টা প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম