Logo
Logo
×

সারাদেশ

অগ্রণী ব্যাংকের ৭৫ লাখ টাকা নিয়ে ক্যাশিয়ার পলাতক

Icon

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২১ পিএম

অগ্রণী ব্যাংকের ৭৫ লাখ টাকা নিয়ে ক্যাশিয়ার পলাতক

টাকা

চাঁদপুর মতলব উত্তরে অগ্রণী ব্যাংক পিএলসি লিমিটেড ছেংগারচর বাজার শাখার ক্যাশিয়ারের বিরুদ্ধে ভল্ট থেকে ৭৫ লাখ ২০ হাজার টাকা নিয়ে পালানোর অভিযোগ উঠেছে। 

পালিয়ে যাওয়া দীপংকর ঘোষ মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার বালিয়াটি গ্রামের বলাই ঘোষের ছেলে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২৯ আগস্ট দীপংকর ঘোষ কর্মস্থলে অনুপস্থিত থাকায় তার মোবাইল ফোনে ব্যাংকের ব্যবস্থাপক কল করে জানতে পারেন, ‘বাবা অসুস্থ, আসতে দেরি হবে।’ 

ওইদিন বিকাল পর্যন্ত ব্যাংকে না আসায় ফের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়। স্ত্রী আঁখি সাহার মোবাইল ফোনে কল দিলে তিনি বলেন, ‘আমার স্বামী দুপুর ১২টার সময় অফিসের উদ্দেশে ঢাকার বাসা ত্যাগ করেন।’ 

এদিকে দীপংকর ঘোষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ ও তাকে সন্দেহ হওয়ায় ব্যাংকের স্বাভাবিক কার্যক্রম পরিচালনা এবং ব্যাংকের ভল্টে থাকা নগদ টাকার পরিমাণ যথাযথ আছে কি না, তা যাচাইয়ের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরামর্শে ৩০ আগস্ট মতলব উত্তর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। 

১ সেপ্টেম্বর জিডির পরিপ্রেক্ষিতে ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও পুলিশের উপস্থিতিতে ভল্ট খোলা হয়। পরে গণনা করে ভল্টে ২৭ লাখ ৭৯ হাজার ৬৮ টাকা ৭১ পয়সা পাওয়া যায়। অথচ ক্যাশে ১ কোটি ২ লাখ ৯৯ হাজার ৬৮ টাকা ৭১ পয়সা ছিল। অর্থাৎ, ক্যাশ পজিশন অনুযায়ী গণনার সময় ৭৫ লাখ ২০ হাজার টাকা কম পাওয়া যায়। 

এদিকে ২৯ আগস্টের এ ঘটনা ১০ সেপ্টেম্বর স্থানীয়দের মাঝে জানাজানি হলে গ্রাহকদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। 

অগ্রণী ব্যাংকের ছেংগারচর বাজার শাখা ব্যবস্থাপক মো. ইউসুফ মিয়া জানান, ক্যাশিয়ার দীপংকর ঘোষ পলাতক রয়েছেন। এ বিষয়ে আমি বাদী হয়ে মতলব উত্তর থানায় একটি মামলা করেছি। 

মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ছানোয়ার হোসেন জানান, ব্যাংকের ক্যাশিয়ার দীপংকর ঘোষ ও অজ্ঞাতনামা আসামি করে থানায় একটি মামলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম