Logo
Logo
×

সারাদেশ

লালমোহনে নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

Icon

লালমোহন (ভোলা) প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১০ পিএম

লালমোহনে নার্সদের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

নবজাতক

ভোলার লালমোহন উপজেলায় বিনাচিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ওই নবজাতক।

মৃত ওই নবজাতকের বাবা উপজেলার ধলীগৌরনগর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সাজির চৌমুহনী এলাকার সর্দার বাড়ির মো. শাকিল।

তিনি জানান, সোমবার দুপুরে আমার স্ত্রীর প্রসব বেদনা উঠলে তাকে পৌরশহরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানে ওইদিন সন্ধ্যায় আমার স্ত্রী পুত্রসন্তান প্রসব করেন। প্রসবের পর আমার নবজাতক সন্তানের শ্বাসকষ্ট দেখা দেয়। এরপর তাকে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আব্দুল্যাহ আল-মামুনের ব্যক্তিগত চেম্বারে নিয়ে যাই। তিনি আমার সন্তানের শারীরিক অবস্থা দেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করাতে বলেন। তার পরামর্শে আমার সন্তানকে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে ভর্তি করি।

ওই নবজাতকের বাবা শাকিল জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির পর কর্তব্যরত নার্সরা বেসরকারি হাসপাতালে শিশু প্রসব করানোয় ক্ষিপ্ত হন। বাহিরে ডেলিভারি করে অসুস্থ হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ায় নার্সরা আমাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। যার জন্য কোনো বেড না দিয়ে আমার অসুস্থ নবজাতককে নিয়ে মেঝেতে থাকতে দেওয়া হয়।

এরপর রাতে ডা. আব্দুল্যাহ আল-মামুনের লেখা ইনজেকশন দেওয়া হয় আমার নবজাতক সন্তানকে। তারপর সে কিছুটা সুস্থ হয়। মঙ্গলবার সকালে সন্তানের শ্বাসকষ্ট বেড়ে গেলে ডা. আব্দুল্যাহ আল-মামুনকে ফোনে জানালে তিনি অক্সিজেন দিতে বলেন। এরপর আমরা নার্সদের কাছে গেলে তারা ৫ মিনিট অক্সিজেন দিয়ে খুলে ফেলেন। এর কিছু সময় পরই আমার নবজাতক সন্তানটি মারা যায়।

এ বিষয়ে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. মহসীন খান জানান, এ ধরনের কোনো ঘটনা সম্পর্কে কেউ আমাকে জানাননি। তবে কারও অভিযোগ থাকলে ইউএইচএফপিওর কাছে লিখিতভাবে অভিযোগ করে জানাতে পারেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম