Logo
Logo
×

সারাদেশ

শেখ হাসিনা মেডিকেল কলেজ অধ্যক্ষের পদত্যাগ

Icon

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৯ এএম

শেখ হাসিনা মেডিকেল কলেজ অধ্যক্ষের পদত্যাগ

বৈষম্যবিরোধী আন্দোলনে বিরোধিতা করায় শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পদত্যাগ করেছেন হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায়। 

তিনি রোববার স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর এ পদত্যাগপত্র জমা দেন।

এ বিষয়ে জানতে চাইলে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায় জানান, তার পদত্যাগপত্রটি গ্রহণ করা হয়েছে। তবে এ বিষয়ে প্রজ্ঞাপন হতে সময় লাগবে। 

তিনি বলেন, শিক্ষার্থীদের দাবিতে প্রথমে আমার পদত্যাগের কথা ছিল না। তাদের দাবি ছিল- ধর্মীয় স্বাধীনতা, মেডিকেল কলেজ রাজনীতিমুক্তকরণ, যা অনেক আগেই মানা হয়েছে। হঠাৎ করেই তারা আমার পদত্যাগের একদফা ঘোষণা করে বসে। আমার বিরুদ্ধে শিক্ষার্থীর নেকাপ খোলা ও দুর্নীতির যেসব অভিযোগ আনা হয়েছে, সব মিথ্যা। আমি নিজের সম্মান বাঁচানোর জন্য পদত্যাগ করেছি।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, বর্তমানে কর্মস্থলে কাজের অনুকূল পরিবেশ না থাকায় ব্যক্তিগত কারণে তিনি মেডিকেল কলেজের অধ্যক্ষ পদ থেকে অব্যাহতি পেতে চান।

এর আগে শিক্ষার্থীরা হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. সুনির্মল রায় এবং একাডেমিক কো-অর্ডিনেটর ডা. কান্তি প্রিয় দাশের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিরোধিতা, মেডিকেল কলেজের বিভিন্ন খাতে বরাদ্দকৃত সরকারি অর্থ আত্মসাৎ, শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন অভিযোগ তোলেন। 

এসব অভিযোগে কয়েক দিন ধরেই তারা ক্লাস বর্জনসহ নানা কর্মসূচি পালন করছেন। তাদেরকে পলাতক স্বৈরশাসক শেখ হাসিনার দোসর বলে আখ্যা দেন শিক্ষার্থীরা। ইতোমধ্যে সংবাদ সম্মেলন করেও ওই দুই শিক্ষকের অপসারণ দাবি করেন শিক্ষার্থীরা। এর মধ্যে অধ্যক্ষ পদত্যাগ করলেও ডা. কান্তি প্রিয় দাশ এখনও পদত্যাগ করেননি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম