Logo
Logo
×

সারাদেশ

দুই ভাগ্নেকে পিটিয়ে হত্যার দায়ে মামাসহ তিনজনের ফাঁসির আদেশ

Icon

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৯ পিএম

দুই ভাগ্নেকে পিটিয়ে হত্যার দায়ে মামাসহ তিনজনের ফাঁসির আদেশ

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে দুই ভাগ্নেকে পিটিয়ে হত্যার দায়ে মামাসহ তিনজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে সিরাজগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এম আলী আহমেদ আসামিদের উপস্থিতিতে এ দণ্ডাদেশ প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- চৌহালী উপজেলার কোদালিয়া উত্তরপাড়া গ্রামের মৃত আব্দুর রশিদ মাস্টারের ছেলে শহিদুল ইসলাম সাচ্চা (৫০) ও নাছির উদ্দিন (৪০) এবং একই গ্রামের মৃত সমেশ আলীর ছেলে ইসরাফিল হোসেন (৬৫)।

ওই আদালতের স্টেনোগ্রাফার রাশিদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

মামলার বরাত দিয়ে তিনি বলেন, চৌহালী উপজেলার কোদালিয়া গ্রামের মিল্টন হোসেনের সঙ্গে তারই চাচাতো মামা শহিদুল ইসলাম সাচ্চার জমি নিয়ে বিরোধ ছিল। এ অবস্থায় মিল্টনের জমির ওপর দিয়ে শহিদুল ইসলাম সাচ্চা পানি সেচের ড্রেন তৈরি করার চেষ্টা করলে মিল্টনের বাবা আন্তাব আলী বাধা দেন। এ সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে ২০১৮ সালের ৭ ডিসেম্বর বিকেলে শহিদুল ইসলাম সাচ্চাসহ তাদের লোকজন লাঠিসোটা নিয়ে আন্তাব আলীর বাড়িতে হামলা করে। এ সময় ঘরে আন্তাব আলীর ছোট ছেলে কাউসার মোবাইলে ভিডিও করছিল।

একপর্যায়ে কাউসারের বাবা আন্তাব আলী ও বড় ভাই মিল্টন হোসেন বাড়িতে এলে কাউসার নিজের ঘর থেকে বেরিয়ে আসে। এ সময় শহিদুল ইসলাম সাচ্চা ও তার লোকজন বলে- আজ তোদের রক্ত দিয়ে গোসল করব। এই বলে তাদের ওপর হামলা করে। এ সময় কাউছার ও মিল্টনকে এলোপাতাড়ি মারধর করে। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে আসামিরা দ্রুত পালিয়ে যায়।

পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ওই দিন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে কাউছার ও মিল্টন মারা যায়। পর দিন নিহতদের মা হায়াতুন নেছা বাদী হয়ে চৌহালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম