Logo
Logo
×

সারাদেশ

আড়িয়াল বিলে ড্রেজার আসতে পারবে না: সৈয়দ রিজওয়ানা হাসান

Icon

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৪ পিএম

আড়িয়াল বিলে ড্রেজার আসতে পারবে না: সৈয়দ রিজওয়ানা হাসান

আড়িয়াল বিলে যেনো ড্রেজার আর না আসে সে বিষয়ে মুন্সীগঞ্জ জেলা প্রশাসকে কঠোর নির্দেশনা দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান।

তিনি বলেন, মাঠ পর্যায়ে কাজ করতে আসলেই ড্রেজারগুলো উধাও হয়ে যায়। আবার ফিরে আসে। এখানে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন বলতে কিছু শব্দ আছে। তিনি প্রশ্ন করেন প্রশাসনের তাহলে কাজটা কি? ড্রেজার দিয়ে আড়িয়াল বিলে কারা মাটি কাটছে ও ভরাট করছে এ বিষয়টি পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন জানে না, এটা হতে পারে না। 

এ সময় তিনি মুন্সিগঞ্জ জেলা প্রশাসককে বলেন, ড্রেজার যেনো আড়িয়াল বিলে আর না আসে আপনি সেই ব্যবস্থা গ্রহণ করবেন এবং নিয়মিত তদারকি করবেন। এছাড়া ২০ দিন অন্তর, অন্তর রিপোর্ট  জমা দেওয়ারও নির্দেশনা দেন তিনি।

সোমবার দুপুরে তিনি মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা পরিষদের আয়োজনে পরিষদ মিলনায়তনে আড়িয়াল বিল সম্পর্কিত উপস্থাপনা ও ব্রিফিংয়ে এ নির্দেশনা দেন।

এছাড়া ব্রিফিংয়ে প্রশাসনের অনুমোদন বিহীন ও পরিবেশ ছাড়পত্র বিহীন ইটভাটাগুলো ভেঙ্গে দেওয়ার নির্দেশ দেন জেলা প্রশাসনকে।

এ সময়  অন্তর্বর্তীকালীন সরকারের শিল্প, গৃহায়ণ ও গণপূর্ত উপদেষ্টা আদিলুর রহমান খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক আমিরুল হক ভূঁইয়া, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব নাজমুল আহসান, মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন ও পুলিশ সুপার মুহম্মদ শামসুল আলম সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম