Logo
Logo
×

সারাদেশ

গাজীপুরে ট্রেন আটকে এলাকাবাসীর মানববন্ধন

Icon

গাজীপুর প্রতিনিধি

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১১ পিএম

গাজীপুরে ট্রেন আটকে এলাকাবাসীর মানববন্ধন

গাজীপুরের রাজেন্দ্রপুর রেলস্টেশনে সব লোকাল ট্রেনের যাত্রাবিরতির দাবিতে ট্রেন আটকে মানববন্ধন করেন এলাকাবাসী। এ সময় জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন আটকে রাখা হয়।

রোববার সকাল সাড়ে ১০টায় রাজেন্দ্রপুরের এলাকাবাসী লোকাল ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে মানববন্ধন করেন। এ সময় জামালপুর কমিউটার ট্রেন স্টেশনে প্রবেশ করার মুহূর্তেই তারা আটকে দেয় এবং যাত্রাবিরতির দাবি জানান।

স্থানীয়রা জানান, রাজেন্দ্রপুর রেলস্টেশন খুবই গুরুত্বপূর্ণ স্টেশন। আমরা রেলওয়ে কর্তৃপক্ষের কাছে দীর্ঘদিন ধরে কমিউটার ট্রেনের যাত্রাবিরতির জন্য দাবি জানিয়ে আসছি। কিন্তু কর্তৃপক্ষ আমাদের দাবির বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি।

রাজেন্দ্রপুর রেলওয়ে স্টেশনমাস্টার আমিনুল ইসলাম বলেন, কয়েক দিন ধরে এলাকাবাসী বিভিন্ন ধরনের সব লোকাল কমিউটার ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে এলাকায় মাইকিং করেছেন। ব্যানার ও পোস্টার ছাপিয়ে রোববার মানববন্ধনের কথা জানিয়ে আসছিল। সে মোতাবেক রোববার সকাল সাড়ে ১০টার দিকে তারা মানববন্ধন শুরু করেন। জামালপুর কমিউটার ট্রেনটি ঢাকা অভিমুখে যাওয়ার জন্য স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গেই ইঞ্জিনের সামনে অবরোধ করে লাল ব্যানার টাঙিয়ে রাখে। 

এ সময় তারা দাবি জানান, যতক্ষণ না পর্যন্ত স্টেশনে যাত্রাবিরতির ঘোষণা দেওয়া হবে, ততক্ষণ পর্যন্ত ট্রেন চালানো যাবে না। প্রায় দেড় ঘণ্টা ধরে ট্রেন আটকে থাকায় দুর্ভোগে পড়েন ট্রেনে থাকা যাত্রীরা। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। পাশাপাশি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে স্থানীয় জনপ্রতিনিধিরাও আন্দোলনকারীদের সঙ্গে কথা বলছেন। দ্রুত সময়ের মধ্যে ট্রেন চালানো ব্যবস্থা করা হবে বলে তিনি জানান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম