Logo
Logo
×

সারাদেশ

জেলা পরিষদের কর্মচারীর বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ, ভিডিও ভাইরাল

Icon

বান্দরবান (দক্ষিণ) প্রতিনিধি

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৫ পিএম

জেলা পরিষদের কর্মচারীর বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ, ভিডিও ভাইরাল

বান্দরবান জেলা পরিষদের ন্যস্ত বিভাগ বাজার ফান্ডের এক কর্মচারীর বিরুদ্ধে ঘুস নেওয়ার অভিযোগ উঠেছে। এ সম্পর্কিত একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া সেই ভিডিও নিয়ে সমালোচনা শুরু হয়।

ভাইরাল হওয়া ব্যক্তির নাম হচ্ছে উদ্ধেন্দু তঞ্চঙ্গ্যা। সে বান্দরবান জেলা পরিষদের বাজার ফান্ড বিভাগের প্রধান সহকারী হিসেবে কর্মরত। তার বাড়ি বান্দরবান পৌরসভার বালাঘাটা ২ নং ওয়ার্ডের ব্রিগেড এলাকায়। সে প্রায় ৩৩ বৎসর ধরে কর্মরত রয়েছে বান্দরবান জেলা পরিষদে।

ভিডিওতে দেখা যায়, উদ্বেন্দু তঞ্চঙ্গ্যা তার অফিসের টেবিলে বসে টাকা গুনছেন। টাকার বান্ডিল দেখে ধারণা করা হচ্ছে এখানে প্রায় তিন থেকে চার লাখ টাকা হতে পারে।

বান্দরবান জেলা পরিষদের এক কর্মচারী সুত্রে জানা যায়, এটি কিছুদিন আগে বাজার ফান্ডের অধীনে বান্দরবান বহুমুখি সমবায় সমিতির দুটি প্লট জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা জোর করে সমিতির কাছ থেকে নিয়ে খাস দেখিয়ে এক দম্পত্তিকে মোটা অংকের টাকার বিনিময়ে অবৈধভাবে লীজ দিয়ে দেয়। এই ঘটনার সঙ্গে জড়িত ছিল উদ্বেন্দু তঞ্চঙ্গ্যাসহ আরো অনেকে। সেই সুবাদে তার ভাগের ঘুসের টাকাটা সে গুণে নিচ্ছিল তার অফিসে বসে। তখন কোন একজন তার ভিডিওটি ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

এ ব্যাপারে উদ্বেন্দু তঞ্চঙ্গ্যাকে জিজ্ঞেস করা হলে তিনি জানান, এগুলো কোন ঘুসের টাকা নয়। ইজারার টাকা এক ব্যক্তি দিয়ে গেছে তার কাছে। 

তার কাছে জানতে চাওয়া হয়, ইজারার টাকা তো চালানের মাধ্যমে ইজারাদাররা ব্যাংকে জমা দিবে, আপনি তো নগত টাকা নিতে পারেন না। তাছাড়া আপনাকে তো ইজারার টাকা জমা দেওয়ার সুযোগ নাই। এ ব্যাপারে উদ্বেন্দু বলেন, তারা আমার কাছে জমা দিলে আমি কি করব।

বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ বলেন, এখানে নগদ টাকা হাতে নেওয়ার কোনো সুযোগ নেই। বিষয়টি তদন্ত চলছে। যদি ঘুসের বিষয়টি সঠিক হয় অবশ্যই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম