Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি একরামুলের ব্যবহৃত শর্টগান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার

Icon

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৮ এএম

সাবেক এমপি একরামুলের ব্যবহৃত শর্টগান পরিত্যক্ত অবস্থায় উদ্ধার

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাবেক এমপি মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর নামে লাইসেন্সকৃত একটি শর্টগান পরিত্যক্ত অবস্থায় এলাকার কবরস্হান থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। ওই সময় ঘটনাস্থল থেকে ১২  রাউন্ড কার্তুজও উদ্ধার করা হয়।  

বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে জেলার কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সুন্দলপুর গ্রামের একটি কবরস্থান থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।  

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, বৃহস্পতিবার রাতে কবিরহাট থানা পুলিশ, সেনাবাহিনী ও  র‌্যাবের যৌথ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, উপজেলার সুন্দলপুর ইউনিয়নের সুন্দলপুর গ্রামে সাবেক এমপি একরামুলের বাড়ির উত্তর-পশ্চিম কোনের এলাকার কবরস্থানে পরিত্যক্ত অবস্থায় ১টি সাদা প্লাস্টিকের বস্তা পড়ে আছে। এমন সংবাদের ভিত্তিতে রাত সোয়া ৯ টার দিকে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে পরিত্যক্ত অবস্থায় ১টি সাদা প্লাস্টিকের বস্তা মুখবন্ধ অবস্থায় দেখা যায়। পরে বস্তাটি উপস্থিত লোকজনের সামনে খুললে একটি শর্টগান এবং ১২ রাউন্ড কার্তুজ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে একাধিকবার নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাবেকে এমপি মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর মোবাইলফোনে কল করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। 

তবে তার ছেলে সুবর্ণচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাহার ইশরাক সাবাব চৌধুরী বলেন, অস্ত্রটি আমার বাবার নামে লাইসেন্স করা ছিল। তিনি অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় যথাসময়ে সরকারের নির্দেশনা মোতাবেক হস্তান্তর করতে পারেননি। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে জানানো হয়েছে বলেও তিনি দাবি করেন।

পুলিশ সুপার আসাদুজ্জামান আরো বলেন, পরবর্তীতে অনুসন্ধানকালে অস্ত্রটি নোয়াখালী-৪ আসনের সাবেক এমপি একরামুল করিম চৌধুরীর নামে লাইসেন্সকৃত বলে জানা যায়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম