Logo
Logo
×

সারাদেশ

শেখ হাসিনার বিরুদ্ধে মাদারীপুরে আরেকটি হত্যা মামলা

Icon

কালকিনি-ডাসার (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৮ এএম

শেখ হাসিনার বিরুদ্ধে মাদারীপুরে আরেকটি হত্যা মামলা

মাদারীপুর সরকারি কলেজের শিক্ষার্থী দিপ্ত দে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করা হয়। 

বৃহস্পতিবার বিকেলে মামলাটি আমলে নিয়ে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেয়া হয়। এতে সাবেক সরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, মাদারীপুরের সাবেক চার সংসদ সদস্যসহ ২৭ জনকে আসামি করা হয়। 

মাদারীপুর জুডিশিয়াল আদালতের বিচারক মো. হুমায়ুন কবির মামলাটি গ্রহণ করে এ আদেশ দেন। মামলার বাদি মাদারীপুর জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ আল মামুন। 

মামলার বিবরণে জানা যায়, গত ১৮ জুলাই সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তৎকালীন সরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের নির্দেশে স্থানীয় আওয়ামী লীগের সংসদ সদস্যদের মদদে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর হামলা করা হয়। এতে শিক্ষার্থীরা শকুনী লেকে ঝাপিয়ে পড়ে। ফলে মাদারীপুর সরকারী কলেজের শিক্ষার্থী দিপ্ত দে হামলাকারীদের ধাওয়া খেয়ে লেকে পড়ে মর্মান্তিক মৃত্যু হয়। 

এঘটনায় ২৭ জনকে নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ২০০ থেকে ৩০০ জনকে আসামী করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলা দায়ের করা হয়। পরে আদালতে মামলাটি সরকারি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেয়। 

মামলায় মাদারীপুরের সাবেক সংসদ সদস্য শাজাহান খান, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, নূর-ই-আলম চৌধুরী, আব্দুস সোবাহান গোলাপ, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ওবাইদুর রহমান খান, আসিবুর রহমান খানসহ ২৭ জনের নাম উল্লেখ করা হয়। এর আগে শহিদ রোমান বেপারী হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়।

মামলার বাদি আব্দুল্লাহ আল মামুন বলেন, যে শহিদদের রক্তের বিনিময়ে আমরা দ্বিতীয়বারের মতো স্বাধীন হয়েছি, তাদের রক্তের দাম দেওয়ার জন্যই মামলা করেছি। আশা রাখি, মামলায় আমরা ন্যায় বিচার পাব। স্বেরাচারী হাসিনার বিচার এদেশে হবেই হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম