Logo
Logo
×

সারাদেশ

দামুড়হুদা সীমান্তে বাড়ির ড্রেনে মিলল ১৮ লাখ টাকার ভারতীয় রুপার গহনা

Icon

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ এএম

দামুড়হুদা সীমান্তে বাড়ির ড্রেনে মিলল ১৮ লাখ টাকার ভারতীয় রুপার গহনা

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তী মুন্সিপুর গ্রামে একটি বাড়ির ড্রেন থেকে ১০ কেজি ওজনের ভারতীয় রুপার গহনা উদ্ধার করেছে চুয়াডাঙ্গা বিজিবি। এগুলোর বাজার মূল্য ১৮ লাখ টাকা বলে ধারণা করা হচ্ছে।

বুধবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় মুন্সিপুর গ্রামের কিতাব মল্লিকের বাড়ির টিউবওয়েলের পানির ড্রেন থেকে এই গহনা উদ্ধার করা হয়। কিতাব মল্লিক (৬০) ওই গ্রামের তিতাব মল্লিকের ছেলে। 

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বুধবার রাত পৌনে ৯টার দিকে এক প্রেস বিজ্ঞতিতে জানান, গোপন তথ্যের ভিত্তিতে তিনি জানতে পারেন, জেলার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর বিওপির এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে রুপার একটি বড় চালান বাংলাদেশে পাচার করা হবে। 

এমন তথ্যের ভিত্তিতে উপজেলার মুন্সিপুর বিওপির কোম্পানি কমান্ডার নায়েব সুবেদার শ্রী তাপস কুমার ঘোষ সঙ্গীয় ফোর্স নিয়ে বিকাল ৫টার দিকে সীমান্তের মেইন পিলার ৯২/১০-আর থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সিপুর সরদারপাড়ার কিতাব মল্লিকের বাড়িতে অভিযান চালায়। 

এ সময় তার বসতবাড়ির টিউবওয়েলের পানির ড্রেনের মধ্য থেকে ডুবন্ত অবস্থায় স্কচটেপ দিয়ে মোড়ানো ৮টি প্যাকেট উদ্ধার করে। পরে উদ্ধারকৃত প্যাকেট থেকে ১০ কেজি ভারতে তৈরিকৃত রুপার গহনা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গহনার আনুমানিক মূল্য ১৮ লাখ টাকা বলে বিজিবি জানায়। 

এ ব্যাপারে মুন্সিপুর বিওপির নায়েব সুবেদার শ্রী তাপস কুমার ঘোষ বাদী হয়ে পলাতক আসামি কিতাব মল্লিকের বিরুদ্ধে দামুড়হুদা থানায় মামলা করা হয়েছে। ভারতীয় রুপার গহনাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম