Logo
Logo
×

সারাদেশ

অর্থ আত্মসাৎ মামলায় আসামি সাবেক প্রতিমন্ত্রী 

Icon

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পিএম

অর্থ আত্মসাৎ মামলায় আসামি সাবেক প্রতিমন্ত্রী 

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে গরিব-দুস্থদের মাঝে পাকা ঘর বিতরণ করা হবে- এমন প্রতিশ্রুতি দিয়ে মোকছেদ আলী নামক এক ব্যক্তির কাছ থেকে ৬০ লাখ ৭২ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপির স্ত্রী সুরাইয়া সুলতানা ও চাচাতো ভাই আকতার আহসান বাবু মন্ডলের বিরুদ্ধে।

এমন অভিযোগ তুলে গত ২৮ আগস্ট কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা হয়েছে। এতে জাকির ও তার স্ত্রী সুরাইয়া সুলতানাসহ ৩ জনকে আসামি করা হয়। বাদীর আইনজীবী খাদেমুল হাসান এমজী বিষয়টি নিশ্চিত করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসিকে তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন।

এর আগে ২৬ জুন একই দাবিতে জাকির, সুরাইয়া ও তাদের এক নিকটাত্মীয় বরাবর আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিশ পাঠান বাদী মোকসেদ আলী। নোটিশ পাওয়ার পরও ভুক্তভোগী গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোকে টাকা ফেরত না দেওয়ায় মোকসেদ আলী বাদী হয়ে মামলা করেছেন বলে আরজিতে বলা হয়েছে। জাকির হোসেন, তার স্ত্রী এবং আকতার আহসান বাবু (মণ্ডল)।

আরজিতে উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থবছরে কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙা, চরশৌলমারী ও বন্দবের ইউনিয়নের ১৯১টি ভূমিহীন-গৃহহীন গরিব ও দুস্থ পরিবারের জন্য পাকা ঘর নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে ২০২০ সালের ডিসেম্বর মাসে দুই দফায় ৬০ লাখ টাকা এবং ৭২টি পরিবারকে সোলার সুবিধা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে আরও ৭২ হাজার টাকা গ্রহণ করেন। জাকিরের উপস্থিতিতে সুরাইয়া ও বাবু মন্ডল রৌমারীর বাসভবনে এই টাকা গ্রহণ করেন।

এছাড়া বাদী আরও অভিযোগ করে বলেন, প্রতিশ্রুতি অনুযায়ী ৩ মাসের মধ্যে ঘর ও সোলার সুবিধা দেয়ার কথা থাকলেও টাকা প্রদানকারী পরিবারগুলো কেউ কোনো ঘর কিংবা সোলার সুবিধা পাননি। পরবর্তী সময়ে টাকা ফেরত চাইলে অভিযুক্তরা নানান টালবাহানা শুরু করেন ও ভয়ভীতি দেখান। এ নিয়ে গত ২৬শে জুলাই স্থানীয় লোকজনসহ মোকসেদ আলী টাকা ফেরত চাইতে গেলে অভিযুক্তরা তা ফেরত দিতে অস্বীকৃতি জানায়।

অবশেষে নিরুপায় হয়ে কুড়িগ্রাম আদালত নিগ্যাল নোটিশ পাঠান। আদালত বাদীর আরজি গ্রহণ করে তদন্তের আদেশ দিয়েছেন। বাদীর আইনজীবী খাদেমুল হাসান এমজী বলেন, মামলা হয়েছে। আদালত ডিবির ওসিকে তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম