Logo
Logo
×

সারাদেশ

বাগমারায় দখল লুট ছিনতাই অব্যাহত, পরিস্থিতি নিয়ন্ত্রণে যৌথবাহিনী  

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৯ পিএম

বাগমারায় দখল লুট ছিনতাই অব্যাহত, পরিস্থিতি নিয়ন্ত্রণে যৌথবাহিনী  

রাজশাহীর বাগমারায় বেপরোয়া হয়ে উঠেছে এক শ্রেণির সন্ত্রাসী। গত ৫ আগস্ট সরকার পরিবর্তনের পর থেকে লোকজনের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, লুটপাট, ছিনতাই এবং পুকুর ও প্রতিষ্ঠান দখলের মত কর্মকাণ্ড চলছে বাগমারায়।

স্থানীয়রা বলছেন, কারো কারো দলীয় পরিচয় আছে আবার কেউ কেউ দলের নাম ভাঙিয়ে এসব অপকর্ম করছে। তবে আক্রান্ত হচ্ছেন সব শ্রেণির মানুষ। যদিও রাজশাহীর নব নিযুক্ত পুলিশ সুপার বলেছেন, এসব অরাজকতা আর চলতে দেওয়া হবে না। ইতোমধ্যেই যৌথবাহিনীর অভিযান শুরু হয়েছে। সন্ত্রাসীদের বিরুদ্ধে তারা ব্যবস্থা নেবেন। 

জানা গেছে, সর্বশেষ গত ২ সেপ্টেম্বর দুপুরে উপজেলার গাঙ্গোপাড়া জনতা ব্যাংকের সামনে থেকে আফজাল হোসেন নামের এক মাছ ব্যবসায়ীর পাঁচ লাখ টাকা ছিনতাই করে একদল সন্ত্রাসীরা। গত সোমবার দুপুরে পৌর ভবন থেকে বের হয়ে মথুরাপুর আসলে বাবুল খান নামের এক ব্যক্তির উপর সশস্ত্র হামলা হয়। এ সময় তাকে পিটিয়ে টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে উদ্ধার করে বাবুল খানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে পরের দিন বাগমারা থানায় অভিযোগও দায়ের করা হয়েছে।

ভুক্তভোগী আফজান হোসেন নামের একজন ব্যবসায়ী জানান, গত ২ সেপ্টেম্বর মাছ বিক্রির পাঁচ লাখ টাকা জনতা ব্যাংকের হাটগাঙ্গোপাড়া শাখায় জমা দিতে যাচ্ছিলেন তিনি। এ সময় জাহাঙ্গীরের নেতৃত্বে একদল সন্ত্রাসী পথরোধ ও তার ওপর হামলা করে টাকার ব্যাগ কেড়ে নেয়। এ সময় তারা আফজালকে বেধড়ক পিটিয়ে জখম করে ফেলে রেখে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। 

আফজালের অভিযোগ ঘটনার কয়েক দিন আগে জাহাঙ্গীর তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেছিল। সে টাকা না দেওয়ায় প্রকাশ্যে তার ওপর হামলা করে পাঁচ লাখ টাকা ছিনতাই করে নেওয়া হয়। আফজাল হোসেন অভিযোগে দিয়েছেন বাগমারা থানায়। 

অভিযোগে আরও জানা গেছে, গত ৫ আগস্ট একটি সন্ত্রাসী গ্রুপ গাঙ্গোপাড়া বাজারের পশু ও মৎস খাবার ব্যবসায়ী জাহাঙ্গীর আলমের কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করে। সে টাকা না দেওয়ায় রাতে তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে ভাঙচুর ও লুটপাট চালানো হয়। প্রায় পাঁচ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। 

অন্যদিকে বাগমারায় গত কয়েক দিনে পুকুর দখল ও মাছ লুটের ঘটনা ঘটেছে বেশ কয়েকটি। বাগমারার মাড়িয়া ইউনিয়নের গাঙ্গোপাড়া এলাকায় রাজশাহীর ব্যবসায়ী হাসিবুল আলমের ৯০ বিঘা জলকর দখল ও প্রায় দুই কোটি টাকার মাছ লুটপাট করে নিয়েছে স্থানীয় সন্ত্রাসীরা।

ব্যবসায়ী হাসিবুল আলম আরও জানান, চলতি বছরের ২৫ এপ্রিল ৫ বছর মেয়াদে তিনটি পুকুর লিজ নেন। গত ৫ আগস্ট দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর ফজলুর রহমানের নেতৃত্বে স্থানীয় সন্ত্রাসীরা ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছিল তার কাছে। চাঁদা দিতে রাজি না হলে ফজলুসহ এলাকার ২০ থেকে ২৫ জনের একটি গ্রুপ পুকুরের পাহারাদারকে মারধর করে তাড়িয়ে দিয়ে পুকুরগুলো দখল নেয়। 

এ সময় তারা পুকুরের মাছ লুটপাট করে। এতে প্রায় ২ কোটি টাকার মাছ লুটপাট হয়েছে বলে ব্যবসায়ী হাসিবুল আলম অভিযোগে বলেন। এ ঘটনায় অস্ত্রসহ একজনকে গ্রেফতারের কথা জানিয়েছেন বাগমারা থানা পুলিশ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম