Logo
Logo
×

সারাদেশ

রেডিও একাত্তর ও রিয়াজ মটরস

পুনর্বাসন না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকতে হবে

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ পিএম

পুনর্বাসন না হওয়া পর্যন্ত বন্যার্তদের পাশে থাকতে হবে

উজানের পানি ও ভারী বর্ষণে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বন্যা দেখল বাংলাদেশ। বিশেষত ফেনী, নোয়াখালী, লক্ষীপুর, চাঁদপুর, কুমিল্লা জেলার মানুষ এই বন্যায় অবর্ণনীয় ক্ষতির সম্মুখীন হয়েছেন। আর এই ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন দেশের বিভিন্ন মানুষ ও সংগঠন। 

পিছিয়ে নেই আলেম-ওলামা ও ইসলামি দাতব্য সংস্থাগুলোও। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের জনপ্রিয় রেডিও স্টেশন রেডিও একাত্তর ও রিয়াজ মটরসও উদ্ধার ও ত্রাণ তৎপরতায় ব্যাপক ভূমিকা রাখছে।   

গত ২২ আগস্ট থেকে কুমিল্লা, নোয়াখালী, ও চাঁদপুরের ক্ষতিগ্রস্ত এলাকায় শুকনো ও রান্না করা খাবারসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্যাকেট বিতরণ করছে রেডিও একাত্তর ৯৮.৪ ও রিয়াজ মটরস। 

রেডিও একাত্তরের এম ডি রিয়াজ রহমান বলেন, ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে ধারাবাহিকভাবে ত্রাণ কার্যক্রমের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর পুনর্বাসন ও আর্থিক সহযোগিতায় সবাইকে সম্মিলিতভাবে এগিয়ে আাসতে হবে। পুনর্বাসন না হওয়া পর্যন্ত সবার বন্যার্তদের পাশে থাকতে হবে। তবে দেশের এই দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব ইনশাআল্লাহ। 

ত্রাণ সহায়তা কার্যক্রমে রেডিও একাত্তরের সিনিয়র উপস্থাপক ও আলোচক মাওলানা মামুন চৌধুরী, উপস্থাপক ও আলোচক মুফতি মোয়াবিয়া আল হাবীবী, মুফতি রফিউদ্দিন মাহমুদ নুরী, শাইখ ইসমাইল সাইফী, মুফতি আবুল বাশার রিদওয়ান, মাওলানা আহসান উল্লাহ জাকি, ক্বারি ইয়াসিন মাহমুদ বরকতউল্লাহ, হাফেজ নাজমুস সালেহীন, হাফেজ মারূফ বিল্লাহ, হাফেজ আলআমীন হাফেজ আবদুল্লাহ হাওলাদার, হাফেজ মামুন ও হাফেজ রাসেল বিশেষভাবে সহযোগিতা করেছেন। 

এছাড়াও ত্রাণ কার্যক্রমে সর্বক্ষণ নিয়োজিত ছিলেন মারকাযুল ফুরকানের চেয়ারম্যান মাওলানা মোশাররফ হোসাইন মাহমুদ, আশ-শরইয়্যা ফাউন্ডেশনের চেয়ারম্যান মুফতি মামুনুর রশিদ কাসেমী, ভিক্টোরিয়া কলেজ মসজিদের খতিব মাওলানা মামুন মুস্তফী, নোয়াখালী মাইজদী তা’লিমুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা আব্দুল্লাহ, মাওলানা গাজী আল মাহমুদ প্রমুখ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম