Logo
Logo
×

সারাদেশ

মাগুরা থানার ওসিকে প্রত্যাহারে ছাত্রদের ২৪ ঘণ্টার আলটিমেটাম

Icon

মাগুরা প্রতিনিধি

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ পিএম

মাগুরা থানার ওসিকে প্রত্যাহারে ছাত্রদের ২৪ ঘণ্টার আলটিমেটাম

মাগুরায় বৈষম্যবিরোধী ছাত্রদের পক্ষ থেকে সদর থানার ওসি মেহেদী রাসেলকে ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার এবং ছাত্র আন্দোলনে হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশবাদী মামলা দায়ের ও আসামিদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মাগুরা জেলা শাখার প্যাডে দুই দফা দাবি উল্লেখ করে তারা মাগুরা পুলিশ সুপারের কার্যালয়ে হাজির হয়ে স্মারকলিপি পেশ করেন।

২৭ সদস্যের স্বাক্ষরিত স্মারকলিপিতে তারা মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেলকে আওয়ামী লীগের দোসর হিসেবে উল্লেখের পাশাপাশি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আটককৃত ছাত্রদের পুলিশ হেফাজতে নির্যাতনের নির্দেশদাতা বলে উল্লেখ করে তাকে প্রত্যাহার এবং ৪ ও ৫ আগস্ট মাগুরায় আন্দোলনে সংঘটিত হত্যাকাণ্ডের বিষয়ে পুলিশবাদী মামলা দায়ের ও আসামিদের গ্রেফতারের দাবি জানানো হয়েছে।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের জেলা সমন্বয়ক শফিকুল ইসলাম বলেন, পুলিশের কাজে এখন এমনিতেই গতি নেই। এ অবস্থায় প্রত্যাহারের দাবি আরও নাজুক পরিস্থিতির সৃষ্টি হবে মনে করে অভিযোগ দেওয়া হয়নি; কিন্তু ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য আমরা অনেকেই মাগুরার বাইরে অবস্থান করছি। এ অবস্থায় ছাত্রদের মধ্য থেকে দুই দফা দাবি পেশ করা হয়েছে।

মাগুরার নবাগত পুলিশ সুপার মিনা মাহমুদা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্যাডে দুই দফা উল্লেখ করে ছাত্ররা স্মারকলিপি দিয়েছে। কেবলমাত্র যোগদান করেছি। বিষয়টি যাচাই বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম