Logo
Logo
×

সারাদেশ

৮ বছর ধরে গুম প্রকৌশলী পিয়াসের অপেক্ষায় পরিবার

Icon

পাবনা প্রতিনিধি

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ পিএম

৮ বছর ধরে গুম প্রকৌশলী পিয়াসের অপেক্ষায় পরিবার

পাবনায় ৮ বছর আগে গুম হওয়া ডিপ্লোমা প্রকৌশলী আব্দুল গাফ্ফার পিয়াসের মা প্রিয় সন্তানকে ফেরত পেতে চান। 

সোমবার দুপুরে পাবনা প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন গুম হওয়া গাফ্ফারের স্বজনরা। আব্দুল গাফফার পিয়াস পাবনা শহরের লাইব্রেরি বাজারের মৃত হারুনুর রশিদের ছেলে। 

সংবাদ সম্মেলনে স্বজনরা জানান, ২০১৬ সালের ৪ ডিসেম্বর সকালে মা সালেহা খাতুনকে হাসপাতালে ডাক্তার দেখাতে নিয়ে যান পিয়াস। দুপুরে বাড়িতে এসে মাকে সঙ্গে করে দুপুরের খাবার খান। এরপর বড় ভাইকে সহযোগিতা করতে ভাইয়ের দোকানে বসেন। দুপুর আড়াইটার দিকে কয়েকজন লোক সাদা পোশাকে এসেই তার মোবাইল কেড়ে নেন এবং বাইরে আসতে বলেন। তিনি দোকান থেকে বাইরে আসার সঙ্গে সঙ্গেই একটি সাদা মাইক্রোবাসে জোর করে উঠিয়ে গাফ্ফারকে নিয়ে যায়। এরপর থেকেই তিনি নিখোঁজ। 

স্বজনরা জানান, গাফ্ফারকে তুলে নিয়ে যাওয়ার পর সেদিন আমরা থানায় জিডি করতে গিয়েছিলাম কিন্তু থানা পুলিশ আমাদের জিডি নেয়নি। তবে তার পড়ালেখা, চলাফেরা, ধর্মকর্ম নিয়ে পুলিশ আমাদের নানান সময়ে জিজ্ঞাসাবাদ করেন। 

পিয়াস মাদ্রাসা থেকে পাশ করে পাবনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ২০১৪ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শেষ করে বিএসসি ইঞ্জিনিয়ারিয় কোর্সে ভর্তি হওয়ার জন্য চেষ্টা করছিলেন। 

পিয়াসের মা জানান, তার ছেলে খুব ধার্মিক ছিল। কোনো রাজনীতির সঙ্গে জড়িত ছিল না। তবে সে যদি অপরাধ করে থাকে তাহলে প্রচলিত আইনে তার বিচার হোক। আমরা তার খোঁজ চাই। 

সংবাদ সম্মেলনে মা সালেহা খাতুন, ভাই আব্দুল হালিম, আব্দুল হামিদ, ভাবি সুমাইয়া মিম, শম্পা খাতুন ও সুরাইয়া খাতুনসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম