Logo
Logo
×

সারাদেশ

বগুড়ায় জজ ও সিজিএমসহ পাঁচ বিচারককে বদলি

Icon

বগুড়া ব্যুরো

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৯:৪৭ পিএম

বগুড়ায় জজ ও সিজিএমসহ পাঁচ বিচারককে বদলি

বগুড়া জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক চৌধুরী এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজিএম) মো. মনিরুজ্জামানসহ পাঁচ বিচারককে বদলি করা হয়েছে। বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা জেলা জজ ও সিজিএমের বদলির দাবিতে কয়েকদিন ধরে আন্দোলন চালিয়ে আসছিলেন। বগুড়া অ্যাডভোকেটস বার সমিতির সভাপতি আতাউর রহমান খান মুক্তা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বদলি হওয়া অন্য বিচারকরা হলেন- বগুড়ার দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নূর মো. শাহরিয়া কবির, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জা শায়লা এবং সঞ্চিতা ইসলাম।

বগুড়ার আদালতসূত্র জানায়, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ, বিচার শাখা-৩ এর প্রজ্ঞাপন মূলে রাষ্ট্রপতির আদেশে বগুড়া জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক চৌধুরীকে চট্টগ্রামে চতুর্থ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন- নেত্রকোনার জেলা ও দায়রা জজ মো. শাহজাহান কবির। 

বগুড়ার সিজিএম মো. মনিরুজ্জামানকে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন- রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এএসএম তাসকিনুল হক। 

বগুড়ার দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নূর মো. শাহরিয়া কবিরকে মাদারীপুরের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়। তার স্থলে বদলি হয়েছেন- রংপুরের দ্বিতীয় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচার মো. রোকনুজ্জামান।  

এ ছাড়া বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মির্জা শায়লাকে রাজশাহীর সিনিয়র সহকারী জজ ও সঞ্চিতা ইসলামকে পাবনা সিনিয়র সহকারী জজ হিসেবে বদলি করা হয়েছে।

এদিকে বগুড়ার বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা জেলা ও দায়রা জজ একেএম মোজাম্মেল হক চৌধুরী এবং সিজিএম মো. মনিরুজ্জামানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তোলেন। তাদের অপসারণ ও পদত্যাগের দাবিতে গত ২২ অক্টোবর আদালত চত্বরে বিক্ষোভ মিছিল করেন। 
এ ছাড়া ২৫ আগস্ট এজলাসে তালা ঝুলিয়ে অর্ধদিবস কর্মবিরতি পালন করেন। এ সময় আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব গোলাম রব্বানী তাদের প্রত্যাহারের আশ্বাস দিয়েছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম