Logo
Logo
×

সারাদেশ

গাজী টায়ারে আগুন নিয়ন্ত্রণের ১৬ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধার অভিযান

Icon

যুগান্তর প্রতিবেদন, নারায়ণগঞ্জ

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৬:০৭ পিএম

গাজী টায়ারে আগুন নিয়ন্ত্রণের ১৬ ঘণ্টায়ও শুরু হয়নি উদ্ধার অভিযান

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গাজী টায়ারের ৫ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণের ১৬ ঘণ্টা অতিবাহিত হলেও এখনো উদ্ধার কাজ শুরু করতে পারেনি ফায়ার সার্ভিস। এর আগে সোমবার সন্ধ্যা ৭টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (প্রশিক্ষণ) লে. কর্নেল রেজাউল করিম। 

এদিকে মঙ্গলবার সকাল থেকে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ভবনটির আগুনের তাপমাত্রা স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে। আগুনে পুড়ে পুরো ভবনটির অবস্থা অনেকটা ঝুঁকিপূর্ণ হওয়ায় এখনো ভবনটির ভেতরে প্রবেশ করা যাচ্ছে না বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্মকর্তারা।

এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে ইন্সপেক্টর জাহিদুলের নেতৃত্ব ক্রাইমসিনের ৩ সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল।

অপরদিকে, সকাল থেকেই নিখোঁজদের স্বজনরা কারখানার ভেতরে ও বাইরে এসে ভিড় জমাতে থাকেন। নিখোঁজদের উদ্ধার কাজ শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন স্বজনরা। 

এখন পর্যন্ত বিভিন্ন বয়সের ১৭৬ জন নিখোঁজের দাবি জানিয়েছেন স্বজনরা। 

উল্লেখ্য, রোববার রাত সাড়ে ১০টার দিকে রূপগঞ্জের গাজী টায়ার কারখানায় বিভিন্ন বয়সের কয়েক শতাধিক লোক কারখানার টায়ার তৈরির বিভিন্ন কাঁচামালসহ সালফিউরিক অ্যাসিড রাখা পাঁচতলা ভবনের ভেতরে প্রবেশ করে লুটপাট শুরু করে। 

একপর্যায়ে দুর্বৃত্তরা ভবনটির নিচতলায় আগুন ধরিয়ে দেয়। মুহূর্তে আগুন পুরো ভবনটিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ডেমরা, আদমজী ইপিজেড, আড়াইহাজার, নরসিংদী, কাঞ্চন, হাজীগঞ্জ, ঢাকার সিদ্দিকবাজার ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় ২১ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম