Logo
Logo
×

সারাদেশ

লক্ষ্মীপুরে বন্যা ব্যবস্থাপনা ও সহায়তায় সমন্বিত কার্যক্রমের সিদ্ধান্ত 

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৩:০৪ পিএম

লক্ষ্মীপুরে বন্যা ব্যবস্থাপনা ও সহায়তায় সমন্বিত কার্যক্রমের সিদ্ধান্ত 

লক্ষ্মীপুরে ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবিলায় বন্যা ব্যবস্থাপনা ও বন্যার্তদের সর্বাত্মক সহায়তায় সমন্বিত কার্যক্রম নেওয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান। এছাড়া যেকোন সহায়তায় প্রশাসনের সঙ্গে সমন্বয় করার আহবান জানান তিনি।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) সুরাইয়া জাহান। 

সভায় সুরাইয়া জাহান বলেন, জেলায় ৭ লাখ ২৫ হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে। এ পর্যন্ত আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে প্রায় ৩০ হাজার মানুষ। বন্যা দুর্গত এলাকার বাসিন্দাদের জন্য ৭০০ মেট্রিক টন চাল এবং নগদ ১০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া শিশু খাদ্যের জন্য ৫ লাখ ও গো-খাদ্যের জন্য ৫ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। এর মধ্যে ৫০৯ মেট্রিকটন চাল ও ১৬ লক্ষ টাকা ত্রাণ বিতরণ করা হয়েছে। বন্যা কবলিত এলাকায় এই বরাদ্ধ পর্যাপ্ত নয়। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আরও ৩০ লাখ টাকার চাহিদা পাঠানো হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর লে. কর্ণেল মাজিদুল হক রেজা, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেজাই রাফিন সরকার, সিভিল সার্জন ডা: আহমেদ কবীর ও অতিরিক্ত পুলিশ সুপার এবি সিদ্দিকী প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম