Logo
Logo
×

সারাদেশ

সাবেক পরিবেশমন্ত্রীসহ ৩৮ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

Icon

বড়লেখা প্রতিনিধি

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৯:২১ পিএম

সাবেক পরিবেশমন্ত্রীসহ ৩৮ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বড়লেখায় সাবেক পরিবেশ ও বনমন্ত্রী শাহাব উদ্দিনসহ উপজেলা আওয়ামী লীগ-যুবলীগ-স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ৩৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার রাতে বড়লেখা পৌর যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম তাফাদার বাদী হয়ে মামলাটি করেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৫ জানুয়ারি বিএনপির নেতাকর্মীদের গুম, খুন ও নির্যাতনের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচি গণহত্যা দিবস ও কালো পতাকা মিছিল চলাকালে বড়লেখা উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় এ মামলা করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয়েছে সাবেক পরিবেশ ও বনমন্ত্রী স্থানীয় এমপি শাহাব উদ্দিনকে। এছাড়া আরও ১৫-২০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।  

এজাহারে উল্লেখিত অন্য আসামিরা হলেন- সাবেক উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদ ও আজির উদ্দিন, সাবেক পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী, একেএম হেলাল উদ্দিন, সদর ইউপি চেযারম্যান ছালেহ জুয়েল আহমদ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান তাজউদ্দিন, জাকির হোসেন, সাদ্দাম হোসেন, পৌর কাউন্সিলর আবুল হাশিম স্বপন, মান্না মিয়া, সুমন আহমদ, ফরহাদ হোসেন, জুনেদ আহমদ, এমরান আহমদ, ছয়দুল ইসলাম, মুমিনুল হক টনি, আলী হোসেন, আলী, জসিম উদ্দিন, হাসান আহমদ, সাবেক ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন, কবির আহমদ, ইসলাম উদ্দিন, সুরমান আলী, রিপন আহমদ, ছমর উদ্দিন, বাবু মিয়া, সুমন আহমদ, কামাল আহমদ, জালাল আহমদ, ইয়াছিন আলী, অ্যাডভোকেট গোপাল দত্ত, পরাগ আহমদ, এমদাদুল হক সজল, রিফাত আহমদ, ইমাম উদ্দিন ও ফয়ছল আহমদ। 
 
বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্তী শনিবার বিকালে মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন- মামলার কোনো আসামিকে এখনো গ্রেফতার করা যায়নি, চেষ্টা চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম