Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি ওমর ফারুক চৌধুরীর নামে দুই মামলা

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৩:১৮ পিএম

সাবেক এমপি ওমর ফারুক চৌধুরীর নামে দুই মামলা

রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সাবেক সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীসহ দেড় শতাধিক নেতাকর্মীর নামে গোদাগাড়ী থানায় দু’টি মামলা করা হয়েছে। 

রোববার রাতে গোদাগাড়ী থানায় দু’টি মামলা রেকর্ড হয়েছে। গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রথম মামলাটি করেন গোদাগাড়ী উপজেলার ফরাদপুর গ্রামের বিএনপি কর্মী আব্দুল হামিদ। অভিযোগ মতে, সাবেক এমপি ওমর ফারুক চৌধুরীর নির্দেশে উপজেলা সদর ডাইংপাড়া মোড়ে গত ৫ আগষ্ট আন্দোলনরত ছাত্র-জনতার ওপর হামলা ও গুলি করা হয়। এই ঘটনায় বেশ কিছু ছাত্র জনতা আহত হয়। ওমর ফারুক চৌধুরী ছাড়াও মামলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪৩ জনের নাম ছাড়াও অজ্ঞাত শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। 

অন্যদিকে দ্বিতীয় মামলাটি করা হয়েছে, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোদাগাড়ীর লস্করহাটি কেন্দ্রে ভোটে সিল মারার অভিযোগে। দ্বিতীয় মামলার বাদী হয়েছেন লস্করহাটি এলাকার তসিকুল ইসলাম নামের এক ব্যক্তি। নামীয় ২২ জন ও অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে আসামি করে করা মামলায় ওমর ফারুক চৌধুরীকে প্রধান আসামি করা হয়েছে। বাকি আসামিরা স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম