Logo
Logo
×

সারাদেশ

শিক্ষার্থীদের ওপর শামীম ওসমান ও তার সঙ্গীদের গুলি ছোড়ার ভিডিও ভাইরাল

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৫ আগস্ট ২০২৪, ০৫:৪১ পিএম

শিক্ষার্থীদের ওপর শামীম ওসমান ও তার সঙ্গীদের গুলি ছোড়ার ভিডিও ভাইরাল

নারায়ণগঞ্জে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর সাবেক সংসদ সদস্য শামীম ওসমান ও তার সহযোগীদের গুলি ছোঁড়ার ২৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। 

গত ১৯ জুলাই, কোটা সংস্কার আন্দোলনের সময় শামীম ওসমানের নেতৃত্বে এই হামলা চালানো হয় বলে অভিযোগ করা হয়েছে।

২৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় শামীম ওসমান ও তার কয়েক শতাধিক অনুসারী আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে শহরের চাষাঢ়া এলাকা থেকে বঙ্গবন্ধু সড়কে শহরের ২ নম্বর রেলগেইট এলাকার দিকে ধাওয়া করে।

ভিডিও ফুটেজে দেখা যায়, শামীম ওসমান ও তার শ্যালক বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু, শামীমের ছেলে ইমতিনান ওসমান অয়নসহ আরো অনেকে আগ্নেয়াস্ত্র হাতে গুলি চালাচ্ছেন। এই ঘটনার সময় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং তারা প্রাণ রক্ষা করতে দিকবিদিক ছুটতে থাকে।

সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি তার ফেসবুকে একটি ভিডিও শেয়ার করে দাবি করেন, শামীম ওসমানের এই গুলি চালানোর কারণে ৬ বছর বয়সী রিয়া গোপ নিহত হন। রিয়া ওই সময় ছাদের ওপর খেলছিল, গুলির শব্দ শুনে তার বাবা তাকে কোলে তুলে নেন এবং তখনই তার মাথায় গুলি লাগে।

এ ঘটনায় জেলা পুলিশের একটি দল তদন্ত করছে, তবে এখনো কোনো নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জানান, ঘটনার সময় তারা সেখানে উপস্থিত ছিলেন না।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আমির খসরু বলেন, ভিডিওটি আমাদের নজরে এসেছে। লাইসেন্সকৃত বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার করে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। শিশু রিয়া গোপের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সেদিন ওই এলাকা কোনো পুলিশ সদস্য ছিলেন না। কার গুলিতে রিয়া গোপের মৃত্যু হয়েছে, সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম