Logo
Logo
×

সারাদেশ

গাজীপুরে সন্ত্রাসীদের ঝুট কারখানা দখল, সাংবাদিকদের ওপর হামলা

Icon

গাজীপুর মহানগর প্রতিনিধি

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ১০:৫৬ পিএম

গাজীপুরে সন্ত্রাসীদের ঝুট কারখানা দখল, সাংবাদিকদের ওপর হামলা

গাজীপুর মহানগরের পূবাইল মাজুখান এলাকায় বেসিক সার্ট লিমিটেড পোশাক কারখানায় ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে বিএনপি ও ছাত্রদলের কতিপয় নেতাকর্মীর মধ্যে দিনভর ধাওয়া-পালটাধাওয়া হয়েছে। 

এ সময় সংবাদ সংগ্রহ করে চলে আসার সময় মাজুখান রিদোয়ান পেট্রোল পাম্পে সাংবাদিকদের দুটি গাড়িতে অতর্কিত হামলা চালানো হয়।

শনিবার বিকাল ৩টার দিকে পূবাইল থানার মাজুখান এলাকার রিদোয়ান পেট্রোল পাম্পের সামনে এই হামলার ঘটনা ঘটে। মেহেদী হাসান মবিনের নেতৃত্বে অতর্কিত হামলা চালায় ৫০-৬০ জনের একটি দল।

মবিনের নেতৃত্বে অন্য হামলাকারীরা হলেন- ৩৯ ওয়ার্ড যুবদলের সভাপতি আনোয়ার হোসেন, পূবাইল থানা বিএনপির যুগ্ম সম্পাদক মনসুর, যুবদলের যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, পূবাইল থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক কাজী মাসুদ, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক হাবিবুল্লাহ হাবিব, রুবেল আহমেদ জিবন, ৪০নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সরকার, জহিরুল ইসলাম বাবু, আজমিন খানসহ অজ্ঞাত ২০-৩০ জন।

বেসিক পোশাক কারখানার জিএম হুমায়ুন কবির বলেন, আমাদের ঝুট আমরা একটি পার্টির কাছে বিক্রি করেছি। সকাল থেকে অন্য দল গাড়ি থেকে নামিয়ে দিচ্ছে। আমি পুলিশের সহযোগিতা চেয়ে থানায় ফোন করেছি।

কারখানার ইনচার্জ কাদের বলেন, ছাত্রদল সভাপতি পরিচয়ে আমাদের ব্যবসার ক্ষতি করছে। বায়ারদের (ক্রেতা) সঙ্গে জরুরি মিটিং করতে পারছি না।পূবাইল থানা বিএনপির সভাপতি মনির হোসেন বকুল বলেন, সাংবাদিকের ওপর হামলাকারীরা দলের কেউ নয়। মেহেদি হাসান মবিনকে চিনি না।

অন্যদিকে ফেসবুকে সাংবাদিক হেনস্থার ভিডিও প্রচার করে নিজেকে ছাত্রদলের নেতা পরিচয় দিচ্ছে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসী বিল্লাল হোসেনের ছেলে মেহেদী হাসান মবিন।

মবিনের নেতৃত্বে হামলার শিকার এশিয়ান টিভির ক্রাইম রিপোর্টার গাজী মামুন ও আনন্দ টিভির গাজীপুর জেলা প্রতিনিধি আনিছুল ইসলামকে প্রাণনাশের হুমকি দিয়ে জোরপূর্বক দেশীয় অস্ত্র ঠেকিয়ে আপত্তিকর চাঁদাবাজির স্বীকারোক্তিমূলক বক্তব্য নিয়ে ফেসবুকে ছেড়ে দেয় মবিনের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে। পাশাপাশি তাদের একটি ক্যামেরা ও নগদ ৩ হাজার টাকা ছিনিয়ে নেয়। 

এ সময় দৈনিক যুগান্তরের মহানগর প্রতিনিধি মো. আখতার হোসেন ও তার গাড়িতে থাকা দৈনিক জবাদিহীর গাজীপুর জেলা প্রতিনিধি এএইচ সবুজ, দৈনিক বাংলাদেশের আলো মো.মনির হোসেন, ‘প্রাণের বাংলাদেশ’র শহিদ সরকার, বাংলাদেশ সমাচারের হাসান আলীকে গাড়ি থেকে নামিয়ে হেনস্থা করে। 
পূবাইল থানার ওসির সঙ্গে দেখা করলে বিদ্যুৎ না থাকায় অভিযোগ লেখা যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম