Logo
Logo
×

সারাদেশ

থানায় অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৩০ হাজার 

Icon

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৩:৪৫ পিএম

থানায় অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৩০ হাজার 

ফাইল ছবি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে থানা ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত ২৫-৩০ হাজার জনকে আসামি করে মামলা করেছে পুলিশ। 

শুক্রবার আড়াইহাজার থানার এস আই মো. রিপন আহম্মদ বাদী হয়ে মামলাটি করেন। এ ঘটনায় ৪৯ কোটি ৫৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতির পরিমাণ মামলায় উল্লেখ করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, ৫ আগস্ট বিকালে আড়াইহাজার থানায় ২৫ থেকে ৩০ হাজার দুর্বৃত্তরা হামলা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এ সময় হামলাকারীরা থানার অস্ত্র ও গুরুত্বপূর্ণ মালামাল লুট করে নিয়ে যায়। হামলাকারীদের ভয়ে পুলিশ সদস্যরা আত্মরক্ষার্থে থানা ছেড়ে পালিয়ে যায়। অগ্নিসংযোগের কারণে থানা সম্পূর্ণভাবে ধ্বংসস্তূপে পরিণত হওয়ায় পুলিশি কার্যক্রম পরিচালনা সম্পূর্ণভাবে অনুপযোগী হয়ে পড়ে। 

গত ১৬ আগস্ট আড়াইহাজার থানার ওসির নাম ও মোবাইল নম্বর দিয়ে মাইকিং ও বিভিন্ন যোগাযোগ মাধ্যমে লুণ্ঠনকৃত অস্ত্র, গুলি ও অন্যান্য মালামাল ৩ দিনের মধ্যে জমা দেওয়া অনুরোধ করা হয়। কিন্তু নির্ধারিত সময় পেড়িয়ে গেলেও লুণ্ঠিত মালামাল ফেরত দেওয়ার ক্ষেত্রে তেমন কোনো সাড়া পাওয়া যায়নি।  

এ বিষয়ে আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, অজ্ঞাতনামা ২৫-৩০ হাজার জনকে আসামি করে মামলা করা হয়েছে। নির্ধারিত সময়ে লুণ্ঠনকৃত অস্ত্র, গুলি ও অন্যান্য মালামাল জমা না দেওয়ায় সিসি ক্যামরায় ধারণকৃত ফুটেজ ও অন্যান্য উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধীদেরকে চিহ্নিত করে আইনগত ব্যবস্থা গ্রহণে পদক্ষেপ নেওয়া হবে । জড়িতদের চিহ্নিত ও গ্রেফতার করার জন্য শীঘ্রই মাঠে নামা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম