Logo
Logo
×

সারাদেশ

ক্লিনিকে ভুল অপারেশনে ৫ দিনের ব্যবধানে দুই প্রসূতির মৃত্যু 

Icon

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০১:২৫ এএম

ক্লিনিকে ভুল অপারেশনে ৫ দিনের ব্যবধানে দুই প্রসূতির মৃত্যু 

ছবি: সংগৃহীত

কুষ্টিয়ার কুমারখালীর নোভা প্রাইভেট ক্লিনিকে ভুল অপারেশনে ৫ দিনের ব্যবধানে দুই প্রসূতির মৃত্যু হয়েছে। ১৮ ও ২২ আগস্ট সিজারিয়ান অপারেশনে দুই প্রসূতির মৃত্যু হয়। শুক্রবার লাশ নিয়ে মৃতের স্বজনরা নোভা ক্লিনিকের মালিকের বিচার দাবি করেন। ক্লিনিকের মালিক বদরউদ্দিন পলাতক রয়েছেন বলে জানা গেছে। ক্লিনিকটি স্থায়ীভাবে সিলগালা করা হয়েছে। 

নিহতের স্বজনরা জানান, ১৫ আগস্ট নন্দলালপুর ইউনিয়নের নন্দলালপুর গ্রামের রাশিদুলের মেয়ে মর্জিনার দ্বিতীয় সন্তান সিজারিয়ান অপারেশনের জন্য নোভা ক্লিনিকে গেলে অপারেশনের সময় প্রসূতির মুত্রনালী কেটে ফেলে ডাক্তার। পরবর্তীতে রোগীকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে প্রসূতি মারা যান। 

একইভাবে ২২ আগস্ট যদুবয়রা ইউনিয়নের যদুবয়রা গ্রামের সাইদুল ইসলামের মেয়ে বৃষ্টি খাতুনের ভুল অপারেশন করা হলে তিনিও মারা যান। রোগীর স্বজনরা ক্লিনিক মালিক বদরউদ্দিনের বিচার দাবি করেছেন। 

কুষ্টিয়ার সিভিল সার্জন ড. আকুল উদ্দিন জানান, ভুল অপারেশনে রোগীর মৃত্যুর খবর পাওয়ায় নোভা ক্লিনিকে তদন্তে এসে বেশকিছু ত্রুটি পাওয়ায় প্রতিষ্ঠানটি স্থায়ীভাবে সিলগালা করা হয়েছে।

কুমারখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আমিরুল আরাফাত জানান, নোভা ক্লিনিকের ভুল অপারেশনে ৫ দিনের ব্যবধানে যে দুই প্রসূতির মৃত্যু হয়েছে এরই পরিপ্রেক্ষিতে ক্লিনিকটি পরিদর্শন করে তাদের বেশ কিছু ত্রুটি পাওয়ায় প্রতিষ্ঠানটি স্থায়ী সিলগালা করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম