Logo
Logo
×

সারাদেশ

ভয়াবহ বন্যায় ডুয়েট শিক্ষার্থীদের ত্রাণ কার্যক্রম

Icon

গাজীপুর মহানগর প্রতিনিধি 

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ১০:১৬ পিএম

ভয়াবহ বন্যায় ডুয়েট শিক্ষার্থীদের ত্রাণ কার্যক্রম

আকস্মিকভাবে সৃষ্ট রাজনৈতিক বন্যায় বিপর্যস্ত ফেনী, নোয়াখালী, কুমিল্লার অধিকাংশ এলাকার মানুষের জনজীবন। বন্যার্ত মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের হাজারও মানুষ। তারই অংশ হিসেবে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের (ডুয়েট) শিক্ষার্থীরাও ত্রাণ কার্যক্রম শুরু করেছেন।

শুক্রবার ডুয়েট শিক্ষার্থীদের সমন্বয়ে গাজীপুর সদরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, কোচিং, ব্যক্তি পর্যায় থেকে ত্রাণ সহায়তার জন্য অর্থ সংগ্রহ করা হচ্ছে। অর্থ ছাড়াও বানভাসি মানুষের জন্য শুকনো কাপড় সংগ্রহের কাজ করছেন শিক্ষার্থীরা।  

বৃহস্পতিবার পর্যন্ত ডুয়েট শিক্ষার্থীরা ৭ লাখ ২৯ হাজার টাকা সংগ্রহ করেছেন। নগদ টাকা, খাদ্য এবং অন্যান্য ত্রাণ সহায়তা নিয়ে ইতোমধ্যে ডুয়েটের ৪টি টিম ফেনী, নোয়াখালী এবং কুমিল্লায় গিয়ে পৌঁছেছে। এছাড়া ডুয়েট শিক্ষার্থীরা আস-সুন্নাহ ফাউন্ডেশনের ত্রাণ কার্যক্রমে স্বেচ্ছাসেবী হিসেবে সহায়তা করছেন।

ডুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. শাহজাহান বলেন, কৃত্রিমভাবে সৃষ্ট এ বন্যায় আমাদের ভাইবোন মা-বাবারা নিদারুন কষ্টে আছেন। তাই সবাইকে যার যার স্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহবান করছি। তিনি আরও জানান, ক্ষতিগ্রস্ত মানুষদের পুনর্বাসন পর্যন্ত ডুয়েট শিক্ষার্থীরা তাদের পাশে থাকবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম